অনলাইনে আয় করার ১০০ এর অধিক পদ্ধতি আছে। তার মধ্যে আমার ২০-২৫ টি পদ্ধতি সম্পর্কে ধারনা আছে।তাহলে বুজুন অনলাইন Earning জগত টা কত বড়। এখানে আমি কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করব। যেমন:

1)Ptc (সব চেয়ে সহজ ) 2) Google adsense 2) Affiliate marketing 3) Web development ( Html / PHP / CSS )
4) CMS based web Development ( joomla/ WordPress ) 5) Dollar sell & buy 6) Forex 7) Web design 8) Online Survey 9) SEO 10) Data entry 11) Chitika ads 12) Blogging 13)Animation 14) Email marketing 15) Social marketing ( Fb, twitter,google+,) বিস্তারিত বর্ননা নিচে দিলাম :

1)PTC (সব চেয়ে সহজ )

PTC নাম শুনে আবার ভয় পেয়েন না নিচের সম্পূর্ণ লেখাটি পড়েন তাহলেই বুজতে পারবেন।১ টাকাও Invest করতে হবে না

Dolencer/skylencer এর কারনে বাংলাদেশ এর সবাই মনে করে PTC সাইট ই মানে ধোঁকা বাজি । কিন্ত না, শুধু ধৈর্য ধরে আসল সাইট চিনতে পারলে মাসে ৪০০০ হাজার থেকে শুরু করে ২ লক্ষ টাকা পর্যন্ত আয় করা যায়। কিন্তু সমস্যা হল আসল সাইট চিনা। কারন প্রতিদিন নতুন নতুন সাইট অনলাইন এ আসে। ১-১২ মাসের মধ্যে Scam করে চলে যায়। So নতুন সকল সাইট scam ধরে নিয়ে নতুন কোন সাইট এ কাজ করবেন না। যে সব সাইটের বয়স ৫ বছর শুধু সেই সব সাইট হল আসল সাইট। কারন যারা ৫ বছর যাবত কোন প্রকার ঝামেলা ছাড়া payment দিয়ে যাচ্ছে তারা scam হতে পারে না।আর যদি মনে করেন নিজে নিজে Google search করে সাইট বের না করে অভিজ্ঞ কার সহায়তা নিবেন সে ক্ষেত্রে আমি ত আছিই। কারন আমি গত ৩ বছর যাবত ptc সাইটে কাজ করছি। বেশির ভাগ লোক Google search করে PTC সাইট বের করে কাজ করে।১ মাস পরে যখন সাইট scam করে তখন বলা শুরু করে সব ptc সাইট ভুয়া। কিন্তু আমার কথা হচ্ছে সব সাইট যদি ভুয়া হত তাহলে ৩০০০ হাজার কোটি টাকার এই Market কিভাবে টিকে আছে?

২০০৩ সালে সর্ব প্রথম PTC সাইট চালু হয় । England এর একজন এটা চা্লুকরে। কিন্তু তখন PTC সাইট জনপ্রিয় হয়নি। ২০০৭ সালে আমেরিকা থেকে Jim Grago – ClixSense Inc (USA) চালু করে। ২০০৮ সালে পর্তুগাল থেকে Fernando Neobux নামক সাইট টি চালু করে।Neobux এর এখন আমেরিকায় অফিস আছে। ২০০৯ সালে Germany এর tim kolb চালু করে Bucks247 নামের সাইট টি। ২০০৯ সালে Finland এর Serenity & Saket(indian) নামের দুই জন versity student চালু করে Cashnhits নামের সাইট টি। পরে
Serenity & Saket দুই জন বিয়ে করে,যাইহোক ২০০৯ সালে Dimitrios Kornelatos – “Kordim” (Greece থেকে) – Scarletclicks & gptplanet নামে দুইটি সাইট চালু করে। নাম প্রকাশ না করে কেও একজন আমেরিকার থেকে Ayuwage & Innocurrent নামের দুই টি কিছুটা ভিন্ন ধরনের সাইট চালু করে ২০০৯ ও ২০১০ সালে। আরও ১০-২০ টি সাইট আছে। যারা কোন ধরনের ঝামেলা ছাড়া ৫ বছর যাবত payment দিয়ে যাচ্ছে। কিন্তু Neobux/clixsence /Ayuwage & Innocurrent ছাড়া অন্য সাইট এর ইনকাম খুব কম।আমি শুধু এই ৪ টি সাইট এ কাজ করার পক্ষ পাতি।

NEOBUX ( FATHER OF ALL PTC SITE)

এখানে sing up করুন… http://www.neobux.com/?r=Sharifulmym

Neobux এর প্রায় ৩ কোটি Member আছে। বিশ্বাস হচ্ছেনা।না হয়ারি কথা। একটি Ptc সাইট এর কি ভাবে এত Member থাকতে পারে। বিশ্বাস না হলে alexa Rank এ গিয়ে দেখেন ওদের Rank কত। এর জন্যই আমি প্রথমে বলছিলাম সব PTC সাইট ভুয়া না। প্রতিদিন ওরা ১ কোটি (বাংলাদেশি টাকা হিসাবে) Taka Payment করে। মাসে ৩০ কোটি টাকা !!!!!

প্রতিদিন এই সাইটে ২৫-৩০ টি অ্যাড থাকে। প্রতি অ্যাড ০.০০১ cent. বা ১ সেন্ট এর ১০ ভাগের ১ ভাগ।(১০০ সেন্ট = ১ ডলার) একটি অ্যাড দেখলে বাংলাদেশী টাকায় ১০ পয়সা পাবেন। ৩০ টা অ্যাড দেখলে বাংলাদেশি টাকায় ৩ টাকার মত পাবেন।এখন ভাবছেন মাত্র ৩ টাকার জন্য কে ক্লিক করতে যাবে। একটু ওয়েট করেন বুঝিয়ে দিচ্ছি।PTC সাইটে এ SIGNUP করলে ওরা আপনার জন্য একটি Personal Referral link দিবে।যে link অন্য কারও সাথে মিলবে না।যে ঐ লিঙ্ক কে ক্লিক করে signup করবে তারা আপনার রেফারাল হয়ে যাবে।

আপনার রেফারাল যদি প্রতিদিন ক্লিক করে তাহলে আপনি ২ সেন্ট করে কামাবেন।ধরেন আপনার ৩০০ রেফারাল আছে।আর তারা প্রতিদিন ক্লিক করে। 300×2= 600 cent OR 6$. বা মাসে 180 ডলার। বা মাসে ১৫০০০ হাজার টাকা।শুধু মাত্র Neobux থেকে মাসে ১৫০০০ টাকা ।

Neobux এর Referral দুই ধরনেরঃ ১) Direct Referral 2) Rented Referral. # Direct Referral : যে রেফারাল আপনার লিঙ্কে ক্লিক করে SIGNUP করবে সেই আপনার Direct Referral. আপনি আপনার লিঙ্ক Facebook/Ptsu/Blog/Website/Ptc Site এ অ্যাড দিয়ে Direct Referral যোগার করতে পারেন।কিন্তু প্রথম দিকে Direct Referral যোগার করা সহজ না।এর জন্যই বলেছি PTC সাইটে সাফল্য পেতে হলে ধৈর্য থাকতে হবে। ৫-৬ মাস ব্যবহার করার পর এমনি বুঝে যাবেন কি ভাবে Direct Referral যোগার করতে হয়। আমার প্রথম ৩-৪ মাসে মাত্র ১ টি Referral ছিল।

Rented Referral :Neobux এ আপনি আরেক ধরনের Referral পাবেন। তার নাম Rented Referral বা RR. মানে হল যাদের কোন upline নাই তাদের বিক্রি করে দেয় Neobux. আপনি এক মাস থেকে শুরু করে ২৪০ দিনের জন্য RR কিনতে পারবেন।ইচ্ছা করলে মেয়াদ বাড়িয়ে নিতে পারবেন।১ মাসের জন্য দিতে হবে ২০ সেন্ট প্রতি RR।বেশি দিনের জন্য কিনলে রেট কম।যদি RR প্রতিদিন কাজ করে তবে 1.20 $ আয় করতে পারবেন ১মাসে Per RR। যদি মনে করেন RR ক্লিক করছে না সেক্ষেত্রে ৭ সেন্ট দিয়ে Recycle করতে পারবেন।মানে ৭ সেন্ট দিয়ে Recycle করলে ঐ Referral পালটিয়ে আরেকটি RR দিয়ে দিবে।নিচের ছবি গুলো দেখেন।তাহলেই বুজতে পারবেন Neobux থেকে কত টাকা আয় করা যায়।আমি ফোরাম থেকে কিছু ছবি দিলাম।আমার কথা বিশ্বাস করার দরকার নাই।আপনি যখন SIGNUP করবেন আপনি নিজেই Forum এ গিয়ে চেক করতে পারবেন আমি সত্যি বলছি কিনা।


শর্ত :Neobux এর RR System বুঝা এক দিনে সম্ভব না।আর এত সল্প পরিসরে এখানেও আলোচনা করা সম্ভব না। তাই আপনাকে ধৈর্য ধরতে হবে।প্রথম দিকে আমিও RR পুরো বুজতাম না।কিন্তু আমি প্রতিদিন Forum ঘাটাঘাটি করতাম। Footer অংশে help নামে একটি ট্যাব আছে। ঐ ট্যাব গিয়ে ঘাটা ঘাটি করতাম। কোন কিছু না বুঝলে support এ কথা বলতাম।আপনিও তাই কারার চেষ্টা করবেন। দেখবেন ৩-৫ মাস পর আপনি ও এক্সপার্ট হয়ে যাবেন।কিন্তু অনেকেই মনে করে ১ দিনেই সব বুঝে যাবে।কিন্তু না বুঝে লস খায় আর দোষ হয় PTC সাইট ভাল না।

শর্ত :ভুলেও ১ টাকাও ইনভেস্ট করবেন না।আমি বারবার বলতেছি আগে পুরো ব্যাপার টা বুঝার চেষ্টা করেন। Forum ঘাটাঘাটি করেন। সব কিছু বুঝতে ৪-৫ মাস সময় লাগতে পারে।কিন্তু অনেকেরি এই ৪-৫ মাস ধৈর্য নাই। ১৫-২০ দিন পরে হয় ক্লিক করা বাদ দিয়া দেয় অথবা না বুঝে ইনভেস্ট করে ধরা খায়।তাই আগে শুধু ক্লিক করে দুই একবার টাকা($) Withdraw করেন। বুঝেন তারপর ইনভেস্ট করেন বা না করে Direct Referral ইনকাম দিয়ে RR কিনে টেস্ট করেন। অথবা আমার ফরমুলা অনুসরন করুন।
শর্ত : আপনাকে প্রতিদিন অবশ্যই হলুদ Fixed advertisement গুল ক্লিক করতে হবে। দৈনিক ৪ টা করে এই ধরনের অ্যাড পাবেন।আগে এই ধরনের অ্যাড ক্লিক করে নিয়ে তারপর অন্য অ্যাড ক্লিক করবেন।তা না হলে রেফেররাল ইনকাম পাবেন না।

এখানে sing up করুন… http://www.neobux.com/?r=Sharifulmym

ফরমুলা টাকা ইনভেস্ট না করে কিভাবে ইনকাম করবেন

# 1 মাস ক্লিক করার পর আপনি 1$আয় করতে পারবেন।এই 1$ না তুলে(Withdraw না করে) 1$ দিয়ে ৫ টি Rented Referral কিনেবন।
# 5 টি RR এর কারনে 10 দিনেই আবার 1$ ইনকাম করবেন। ঐ 1$ দিয়ে আবার ৫টি RR কিনবেন।
# 10 টি RR এর কা্রনে 5 দিনেই আবার 1$ ইনকাম করবেন। ঐ 1$ দিয়ে আবার ৫টি RR কিনবেন।
# এইভাবে ১মাস RR কিনতে থাকলে যখন 50 টি RR হয়ে যাবে হবে তখন RR কিনা স্টপ করবেন। ২০ দিনে 20$ হয়ে যাবে।
# এখন 20$ দিয়ে 100 RR কিনুন। এখন 20 দিন পর আবার 30$ জমা হবে আপনার অ্যাকাউন্ট এ।
# ঐ 30$ দিয়ে আবার 150 RR কিনুন। সুতরাং এখন আপনার টোটাল 300 RR আছে।( এই কিনা কাটি করতে কিন্তু ৩-৪ মাস পার হয়ে গেছে।
### এখন থেকে এই 300 RR Extend করতে মাসে 60$ লাগবে। যদি সব RR কাজ করে তবে মাসে 180$ ইনকাম করতে পারবেন।কিন্তু আসলে সব RR সব দিন কাজ করে না। যাই হোক ধরে নিলাম 200 RR প্রতিদিন কাজ করে তাহলেও আপনি মাস শেষে 120$ ইনকাম করতে পারবেন। 60$ দিয়ে 300 RR এর ভাড়া বা Extend করার খরচ। বাকি 60$ বা ৪৮০০ বা প্রায় ৫০০০ টাকা মাসে ইনকাম।

এখানে sing up করুন… http://www.neobux.com/?r=Sharifulmym

কি ভাবে ADVERTISEMENT দেখবেন

Sign up এর সমস্ত প্রক্রিয়া শেষ হবার পর নিচের ছবির মত View Advertisement section এ ক্লিক করুন

এখন যে কোন একটি অ্যাড ক্লিক করলে অ্যাড এর উপর ছোট্ট লাল বলের মত /লাল ডট এর মত হবে
এখন আপনাকে আবার লাল বলে/লাল ডটে ক্লিক করতে হবে।ক্লিক করলে অ্যাড টি অন্য Tab open হবে।আপনাকে কিছু সময় ওয়েট করতে হবে পুরো অ্যাডvalidated হতে। ১০ সেকেন্ড সময় লাগেপুরো অ্যাডvalidated হতে।
এখন এই Tab close করে আবার Neobux ফেরত আসেন।আবার আরেক টি অ্যাড দেখেন।মনে রাখবেন Neobux দুই ধরনের Fixed Advertisements আছে। একটির কালার গোলাপি আর একটি কালার হুলুদ।হলুদ অ্যাড সব সময় টা করে থাকে। কখনই টার বেশি থাকে না। এই টা অ্যাড হল সবচাইতে important. এই অ্যাড গুল আগে ক্লিক করে নিবেন অথবা এই অ্যাড গুল একটাও বাদ দিবেন না।এই অ্যাড না দেখলে আপনার ইনকাম হবে না।

এখানে sing up করুন… http://www.neobux.com/?r=Sharifulmym

যারাআরোঅন্যান্যসাইটেকাজকরতেচানআ-মারলিংকতাদেরজন্যনিচেদেয়াহলো:

http://aecrimbux.com/?ref=sharifulmym

http://clixten.info/?ref=sharifulmym

https://ulmons.com/?ref=sharifulmym

http://www.epicclix.com/?ref=sharifulmym

http://secure4invest.com/?ref=sharifulmym

https://www.paidverts.com/ref/sharifulmym

https://trafficmonsoon.com/?ref=sharifulmym

https://useclix.com/index.php?ref=sharifulmym

http://www.adfiver.com/?r=sharifulmym

http://www.adzbazar.com/?ref=sharifulmym

http://www.epicbux.com/?r=sharifulmym

http://www.lexiadz.com/?ref=sharifulmym

www.marketpaid.com/index.php?ref=sharifulmym

CLIXSENSE ( MOTHER OF ALL PTC SITE)

Neobux এর থেকে বেশি টাকা কামাতে চাইলে Clixsense কাজ করুন

এখানে sing up করুন… http://www.clixsense.com/?7200854
আমার ধারনা clixsense না আসলে ptc সাইট ই আসত না।তাই আমি clixsense কে mother of all ptc site বলেছি।আসলে clixsense এর মাদ্ধমেই ptc সাইট চালু হয়। ২০০৭ সালে।আপনি যেনে অবাক হবেন যে Clixsense ই একমাত্র company যারা আমেরিকাতে tv তে পর্যন্ত অ্যাড দেয়।clixsense থেকেও হাজার হাজার ডলার কামানো যায়।কিন্তু clixsense এর একটি প্রব্লেম হল এরা RENTED REFERRAL বিক্রি করে না।আপনাকে যা কামাতে হবে সব Direct Referral এর মাধ্যমে। clixsense মেম্বার ১ কোটি। একবার চিন্তা করেন একটা ptc সাইট এর মেম্বার ১ কোটি…।

কিভাবে SIGNUP করবেন

  1. এখানে sing up করুন… http://www.clixsense.com/?7200854

    2.First name অংশে নিজের আসল নামের First name দেন।Last name দেন……। আমার মনে হয় আপনারা পারবেন।Signup করার পর আপনার ইমেইল একটি লিঙ্ক পাঠাবে।আপনাকে ইমেইল এ গিয়ে ঐ লিঙ্ক কে ক্লিক করে তা অ্যাক্টিভ করতে হবে।তার পর আপনি login এ ক্লিক করে login কারার পর একটি page আসবে। ঐ খানে আপনাকে কিছু তথ্য পুরন করতে হবে।


কিভাবে Clixsense থেকে আয় করবেন??

এখানে sing up করুন… http://www.clixsense.com/?7200854

view ads এ ক্লিক করুন

ঐ খানে ( View ads) এ ক্লিক করার পর অ্যাড এর পেজ আসবে।ঐ খানে অ্যাড এ ক্লিক করার পর অ্যাড অন্য Tab এ ওপেন হবে।ঐ খানে আপনাকে পাচ টি ছবি থেকে বিড়াল এর ছবি তে ক্লিক করতে হবে।
বিড়াল এ ক্লিক করলে তারপর টাইমার শুরু হবে( 3 Sec -15-30 Sec) শেষ হলে এই Tab কেটে দিয়ে আবার আরেকটি অ্যাড দেখেন।
হতাশ হয়েন না। আপনারা হয় তো ভাবতেছেন যেহেতু RENTED REFERRAL নাই।আর আপনার পক্ষে DIRECT REFERRAL যোগার করা সম্ভব না তাই এই সাইট এ কাজ করে লাভ কি?সমসসা নাই আমি শিখিয়ে দিব কিভাবে আপনি CLIXSENSE এর জন্য DIRECT REFERRAL যোগার করতে পারবেন।

এখানে sing up করুন… http://www.clixsense.com/?7200854

CLIXSENSE DIRECT REFERRAL পাবার FORMULA

##৬মাস ক্লিক করে যান। কোন Direct referral ছাড়াই। ৬ মাস এর মধ্যে ২/১ বার Withdraw করেন।
## ৬ মাস Neobux এ কাজ করে যাবার কারনে এখন (মানে ৬ মাস পর)আপনি প্রতি মাসে Neobux থেকে 200$ আয় করতে পারবেন।
## Neobux এর এই 200$ Withdraw না করে ২ দিনের জন্য neobux এর Fixed advertisement কিনুন।
এখান থেকে প্রথমে PURCHASE CLICKS এ ক্লিক করেন।তা হলে নিচের ছবির মত দেখতে পাবেন।এখান থেকে Unlimited for 2 day কিনুন। 200$ দিয়ে।

তার পর আবার Back page দিয়ে আবার এই page এ যান

এবার ADD AN ADVERTISEMENT ক্লিক করুন।
TITLE অংশে নিজের ইচ্ছা মত Title দেন।অথবা দিতে পারেন clixsense-No.1 ptc site
Description অংশে ইচ্ছা মত দেন অথবা লিখতে পারেন Clixsense-Many way of earning-Earn 200-300$ per month.
URL অংশ–আপনি Clixsense এ Signup করলে ওরা আপনার জন্য একটি পারসনাল Referral link দিবেন।যা অন্য কারও সাথে মিলবে না।

এখানে http:// থেকে last পর্যন্ত কপি করেন।তারপর তা Neobux এর url অংশে paste করে add advertisement এ ক্লিক করেন।তাহলে ৪৮ ঘণ্টার জন্য চালু হয়ে যাবে।আশা করা যায় দৈনিক আপনি ৩ লক্ষ এর মত visitor পাবেন।চিন্তা করেন দুই দিনে প্রায় ৬ লক্ষ visitor পাবেন আপনার লিঙ্ক কে। যারা ঐ লিঙ্ক কে ক্লিক করে Signup করবে সবাই আপনার Referral ।এক বার ভাবুন কত জন Direct Referral পেতে পারেন । ধরেন আপনি ৫০০-১০০০ Referral পেলেন।তাহলে সারা জীবন ঐ ৫০০-১০০০ Referral থেকে ইনকাম পেতে থাকবেন।৫০০-১০০০ Referral থেকে মাসে 1000$ বা বাংলাদেশ টাকাই ৭৮ হাজার টাকা কামানো সম্ভব।

আগে কেয়েক দিন NEOBUX & CLIXSENSE এ কাজ করুন ।বুঝুন।

এখানে sing up করুন… http://www.clixsense.com/?7200854

যারাআরোঅন্যান্যসাইটেকাজকরতেচানআমারলিংকতাদেরজন্যনিচেদেয়াহলো:

http://aecrimbux.com/?ref=sharifulmym

http://clixten.info/?ref=sharifulmym

http://www.epicclix.com/?ref=sharifulmym

http://secure4invest.com/?ref=sharifulmym

https://www.paidverts.com/ref/sharifulmym

https://trafficmonsoon.com/?ref=sharifulmym

https://useclix.com/index.php?ref=sharifulmym

http://www.adfiver.com/?r=sharifulmym

http://www.adzbazar.com/?ref=sharifulmym

http://www.epicbux.com/?r=sharifulmym

http://www.lexiadz.com/?ref=sharifulmym

https://ulmons.com/?ref=sharifulmym

http://www.littlebux.com/referral/sharifulmym

www.marketpaid.com/index.php?ref=sharifulmym

PTC SITE এর কিছু UNIVERSAL RULE(সব PTC SITE একই RULE)

## ভূলেও এক COMPUTER দিয়ে দুই অ্যাকাউন্ট খুলবেন না।অনেকেই নিজে নিজেই এক কম্পিউটার দিয়ে নিজে নিজেই referral হয়।মনে করছেন ওরা বুঝবে না।ওরা কি এতই বোকা।না, এই ভাবে অ্যাকাউন্ট খুললে যখন টাকা withdraw দিতে যাবেন দেখবেন your account is suspended । মানে আপনার পুরো পরিশ্রম ই মাটি।
## আপনি যদি broadband লাইন use করেন সেক্ষেত্রে ও একটু ঝামেলা আছে।কারন broadband লাইন সাধারনত শেয়ার IP হয়।মানে আপনাকে যে IP দিচ্ছে আরেক জন কেও একই ip দিচ্ছে।এই ভাবে দেখা যায় যারা লাইন দেয় তারা হয়ত একই এলাকায় ৩০০ লাইন দিল।সবারি ip এক। সে ক্ষেত্রে ঝামেলা হল ঐ ৩০০ জনের মধ্যে কেও যদি Neobux/ clixsense ব্যবহার করে তাহলে দুই জনের Account ই Suspended হয়ে যাবে।
## যদি দেখেন এরকম একটি Massage দেখেন যে এই Advertisement এই IP দিয়ে all ready এক বার দেখা হয়েছে তাহলে মডেম আবার নতুন করে লাগান। প্রতি বার মডেম খুলে লাগালে একটি করে নতুন IP পাওয়া যায়। কিন্তু যারা Broadband Use করেন তাদের IP সাধারণত Fixed হয়। আপনার IP address কি তা জানতে এই সাইট এ যান checkip.org
এখন আসি আসল কথায়টাকা হাতে পাবেন কি ভাবে?? /WITHDRAW করবেন কি ভাবে?

Withdraw করার দুটি অপশন আছে। Payza & paypal ।আমরা বোধয় paypal এর নাম আগে শুনেছি। অনেকের কাছেই payza নতুন লাগতে পারে। সারা পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় Electric money transfer way হচ্ছে paypal।সারা পৃথিবীর ৯৯ % দেশ এ paypal সরকারি ভাবে অনুমদিত।কিন্তু আমাদের ডিজিটাল সরকার paypal কে বাংলাদেশ এ এখন ও অনুমতি দেয় নাই। পৃথিবীতে মাত্র কয়েক টি দেশে paypal নাই।পাকিস্তান/ ইরাক/ইরান/সুদান… । বুঝতেই পারছেন কোন টাইপ দেশ।কিন্তু বাংলাদেশ এ কেন নাই তাই বুজি না।যাই হোক payza বাংলাদেশ সরকারি ভাবে অনুমদিত।আর Neobux/clixsense (পরে আসবে) দুইটাই payza support করে।

কিভাবে payza অ্যাকাউন্ট খুলবেনঃ

১। payza account খুলাটা খুব sensetive। একটা কমা(,) ভুল হলে Account verified হবে না। ভোটার id কার্ড এ আপনার নাম/Date of birth যে ভাবে আছে সেই ভাবে দিতে হবে।

২। Account verified করার জন্য Bank statement এর Scan copy/National id card এর Scan copy লাগবে।Bank statement এ আপনার যে অ্যাড্রেস দেওয়া আছে payza তে Account খুলার সময় সেই ভাবে অ্যাড্রেস দিবেন । ১টা কমাও যেন ভুল না হয়।যদি Bank statementএর অ্যাড্রেস ও National id card অ্যাড্রেস আলাদা হয় তবে ভুলেও National id card এর অ্যাড্রেস দিবেন না।সব সময় Bank statement/passport(যদি থাকে) এর অ্যাড্রেস দিবেন।{ Password/pin/ Security question গুল লিখে রাখেন গোপন কোন জায়গায়।

নিচের Link এ ক্লিক করে personal account খুলুন।

https://secure.payza.com/?kx4nehXYdOppeGd5w3Fdxj9LAKg%2fuTL6uOXXkBqlz2w%3d

৩।এবার যখন $ জমা হবে তখন 20$ হলে Withdraw করতে পারবেন।শুধু Withdraw অপশন এ ক্লিক করেন।আপনার ব্যাংক নাম/ অ্যাকাউন্ট টাইটেল/ অ্যাকাউন্ট নাম্বার দেন…তার পর Withdraw করলে ৩-৭ দিনের মধ্যে টাকা আপনার অ্যাকাউন্ট এ জমা হবে।চার্জ ২৪০ টাকা যে কোন অ্যামাউন্ট। মানে ২০০০ ডলার Withdraw করলেও ২৪০ টাকা চার্জ।

এখানে sing up করুন… http://www.neobux.com/?r=Sharifulmym

এখানে sing up করুন… http://www.clixsense.com/?7200854

যারাআরোঅন্যান্যসাইটেকাজকরতেচানআমারলিংকতাদেরজন্যনিচেদেয়াহলো:

http://aecrimbux.com/?ref=sharifulmym

http://clixten.info/?ref=sharifulmym

http://www.epicclix.com/?ref=sharifulmym

http://secure4invest.com/?ref=sharifulmym

https://www.paidverts.com/ref/sharifulmym

https://trafficmonsoon.com/?ref=sharifulmym

https://useclix.com/index.php?ref=sharifulmym

http://www.adfiver.com/?r=sharifulmym

http://www.adzbazar.com/?ref=sharifulmym

http://www.epicbux.com/?r=sharifulmym

http://www.lexiadz.com/?ref=sharifulmym

https://ulmons.com/?ref=sharifulmym

www.marketpaid.com/index.php?ref=sharifulmym

Md Shariful Islam

Help line: 01911042133 (any help)

1 thought on “আজ থেকেই অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। ১০০% গ্যারান্টিআমার লেখাটি ২০/৩০ মিনিট পড়েন”

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ