সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন [পর্ব ১১] :: পেইজ র‍্যাঙ্ক কি এবং কেন?সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন [পর্ব ১১] :: পেইজ র‍্যাঙ্ক কি এবং কেন?

সম্মানিত ভিসিটর আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি আজকে আমরা যে বিষয় নিয়ে আলোচনা করবো।তাহলো “পেইজ র‍্যাঙ্ক কি এবং কেন?” অনেকই পেজ র‍্যাঙ্ক সম্পর্কে জানেন আবার অনেকই পেজ র‍্যাঙ্ক সম্পর্কে জানেন না তাই আজকে আমি পেজ র‍্যাঙ্ক নিয়ে আলোচনা করবো।

পেজ র‍্যাঙ্ক হচ্ছে ইংরেজী শব্দ।পেজ র‍্যাঙ্ক-Page Rank এর একটা সংক্ষিপ্ত নাম আছে।পেজ র‍্যাঙ্ক-Page Rank এর সংক্ষিপ্ত না হলো পি.আর বা PR। আপনারা এখন পেজ র‍্যাঙ্ক এর সংক্ষিপ্ত নাম জানলেন।এখন পেজ র‍্যাঙ্ক-Page Rank কি তা জানবেন।পেজ র‍্যাঙ্ক-Page Rank সার্চইঞ্জিন গুগলের একটি র‍্যাঙ্কিং টুলস।যার মাধ্যমে গুগল এসইও করা সাইট গুলোকে একটা নাম্বারিং সিস্টেমস এ প্রকাশ করে।আমারা জানি ক্রিকেট,ফুটবল ইত্যাদিতে র‍্যাঙ্কিং সিস্টেমে দল বা খেলওয়াড়দের র‍্যাঙ্কিং প্রকাশ করে।ঠিক তেমনই গুগল অনপেজ এসইও করা সাইট গুলোকে র‍্যাঙ্কিং এ প্রকাশ করে।

আর গুগল এর র‍্যাঙ্কিং টার নাম হচ্ছে পেজ র‍্যাঙ্ক-Page Rank।উপরিউক্ত বিষয়গুলো পেজ র‍্যাঙ্ক কি তা আপনারা বুজতে পেরেছেন বলে আমি আশা করি।এখন আমি যে বিষয় নিয়ে আলোচনা করবো তাহলো কেন পেজ র‍্যাঙ্ক ? পেজ র‍্যাঙ্ক এর কারনে ব্যবহারকারিরা খুব সহজে ভালো সাইট টি যাচাই করতে পারে।আজকের মতো আমার টিউন টি এখানেই শেষ করতেছি।সবাই ভালো থাকবেন আশা করি।অহ হয়তো অনেকই আমার টিউনটি বুজতে পেরেছেন অথবা অনেকেই বুজতে পারেন নি।যারা টিউন টি বুজতে পারেন নি তারা আমার নিচের ভিডিও টি দেখতে পারেন ভিডিও লিঙ্কঃ

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ