ভিডিও এডিটিং করে অনলাইনে ইনকাম করুন ঘরে বসে।ভিডিও এডিটিং করে অনলাইনে ইনকাম করুন ঘরে বসে।

সারা পৃথিবীর মানুষ এখন ডিজিটাল অনলাইন মিডিয়ার উপরে চলছে।আর এই মিডিয়াতেঅনেকধরনের কাজ রয়েছে এই ধরনের কাজ করে প্রচুর পরিমাণে আয় করছে মানুষ অনলাইন মিডিয়াগুলো ।থেকে।এখানে প্রতিনিয়ত নতুন জিনিস আবিষ্কার হচ্ছে এবং সেই কাজ শিখে মানুষ অর্থ উপার্জন করছে।

আর তার মধ্যে একটি জনপ্রিয় বিষয় বা মাধ্যম হচ্ছে ভিডিও এডিটিং।আমার মতে আপনি ভিডিও এডিটিং শিখে আপনার কেরিয়ার একটি সুন্দর জায়গায় নিয়ে যেতেপারবেন।
এই ভিডিও এডিটিং এর কাজ যারা পারে তাদের অনেক ডিমান্ড রয়েছে বিভিন্ন বিজ্ঞাপন,বিভিন্ন

প্রতিষ্ঠানের ফিল্ম ইন্ডাস্ট্রি আরো অনেক কিছু রয়েছে যে কাজগুলো একজন ভিডিও এডিটরের মাধ্যমেকরানো হয় এবং এখন দেখা যায় যে আগের তুলনায় এখন ভিডিও এডিটর প্রচুর পরিমানে বাড়ছে এবং

সেই সাথে বাড়ছে তাদের কাজের চাহিদা।অনলাইনে বড় বড় সেক্টর আছে যেখানে অনেক মানুষ প্রচুরপরিমাণে টাকা উপার্জন করছে আর এই ভিডিও এডিটিং বিষয়টা এমন একটি বড় ধরনের সেক্টরযেখানে

আপনি প্রচুর পরিমাণে কাজ করতে পারবেন এবং প্রচুর পরিমাণে কাজ পাবেন এই ভিডিও এডিটরসেক্টর এর ভিতর।

ভিডিও এডিটিং করে অনলাইনে ইনকাম করুন ঘরে বসে। 1

যেখানে কাজটি শিখবেন:

কোন কোম্পানি তাদের প্রচার প্রচারনার এডভার্টাইসমেন্ট ডিজাইন করে একটি ভিডিও তৈরি করে থাকেএবং যেটা ইন্ট্রো ভিডিও হিসেবে হয়ে থাকে ।

সমস্ত ভিডিও গুলো তৈরি করে থাকে একজন ভিডিওএডিটর। আপনি যদি ভিডিও এডিটরের কাজ শিখতে চান তার জন্য কিছু জনপ্রিয় সফটওয়্যার রয়েছেতার মধ্যে এডোবি প্রিমিয়ার প্রো এবং অ্যাডোবি আফটার ইফেক্ট খুবই জনপ্রিয় দুটি সফটওয়্যার।

এই 2টি সফটওয়্যার ভালো ভাবে কাজ শিখে নিতে পারলে, এবং কাজ করতে পারলে আপনি ভাল টাকাআয় করতে পারবেন।ভিডিও এডিটিং এর কাজ করার জন্য আপনার শিক্ষাগত যোগ্যতা তেমন দরকারহয় না।

আপনি যদি ভিডিও এডিটিং এর কিছু সফটওয়্যারের কাজ জানেন তাহলে আপনি একজনভিডিওএডিটর হিসেবে কাজ করতে পারবেন সকল মার্কেটপ্লেসে।

যেখানে কাজটি পাবেন:

আপনি কাজটি শেখার পর কাজ পাওয়া নিয়ে কোন চিন্তা করবেন না কারন এ কাজের অনেক ডিমান্ড।আপনি ভিডিও এডিটিং এর কাজ গুলো পাবেন মেডিয়া হাউস সাইট গুলোতে।

বর্তমান সময়ে প্রচুরপরিমাণে মিডিয়া হাউস রয়েছে যেখানে প্রচুর পরিমাণে ভিডিও এডিটরের প্রয়োজন হয়।এবং প্রচুরপরিমাণে এড ফার্ম রয়েছে যারা এডভার্টাইসমেন্ট তৈরি করে বিভিন্ন ধরনের কোম্পানি দেয়।

তাদেরঅনেক ভিডিও এডিটর এবং মোশন গ্রাফিক্স এডিটর এর প্রয়োজন হয়।আপনি এখানে খুব সহজে কাজপেয়ে যাবেন।

ভিডিও এডিটর এর কাজ জানলে কি করতে পারবেন:

আপনি যদি ভিডিও এডিটরের কাজ জানেন তাহলে আপনি বিভিন্ন চ্যানেল বা টেলিভিশনে চাকরি পাবেনখুব সহজেই।বর্তমানে অনেক সরকারি বেসরকারি টিভি চ্যানেল রয়েছে যেগুলোতে ভিডিও এডিটর এরপ্রয়োজন হয় অনেক যেখানে আপনি একটি চাকুরি হিসেবে তাদের সাথে কাজ করতে পারেন।

অথবা পার্টটাইম হিসেবে কাজ করতে পারেন।মুভি ইন্ডাস্ট্রি তে মূলত প্রচুর পরিমাণে ভিডিও এডিটরের প্রয়োজন হয় । মুভিতে বিভিন্ন ধরনের ইফেক্টবিভিন্ন ধরনের মোশন দেওয়ার জন্য প্রচুর পরিমাণে ভিডিও এডিটরের প্রয়োজন হয়ে থাকে।

এখনআমাদের দেশ পাশাপাশি বিশ্বে বর্তমানে প্রচুর পরিমাণে মুভি ইন্ডাস্ট্রি রয়েছে আপনি যদি ভালো মানেরভিডিও এডিটর হতে পারেন তাহলে আপনি সেই কোম্পানিগুলোর সাথে কাজ করে ভালো টাকা আয়করতে পারবেন।

ভিডিও এডিটর হিসেবে মাসে কত টাকা আয় করতে পারবেন:

আপনি কাজটি শিখে যদি একজন ভালো দক্ষ মানের ভিডিও এডিটর হতে পারেন তবে আপনি প্রথমঅবস্থায় 15 থেকে 20 হাজার টাকা আয় করতে পারবেন।

তারপর কাজ করতে করতে আপনার কাজেরপ্রতি যোগ্যতা যতো বাড়বে সাথে সাথে তাহলে আপনি কাজের ডিমান্ড ও বাড়বে। আপনি যদিকোয়ালিটি সম্পন্ন ভাল মানের ভিডিও এডিটিং করে দিতে পারেন।

তখন আপনার আয় বাড়বে সাথেসাথে আপনার দক্ষতা ও বাড়বে।সুতরাং বলা যায় যে আপনার যদি মনে হয় আপনি ভিডিও এডিটিংএর কাজ করবেন। তবে আপনিআপওয়ার্ক,Fiverr,ফ্রিল্যান্সার এই সমস্ত মার্কেটপ্লেসে প্রচুর পরিমাণে ভিডিও এডিটিং এর কাজওরয়েছে যে কাজগুলো করে দেওয়ার মাধ্যমে আপনি প্রচুর পরিমাণ অর্থ অর্জন করতে পারেন ।

তাছাড়াFiverrমার্কেটপ্লেস প্রচুর পরিমাণে কাজ রয়েছে সেখানে অনেক ধরনের ক্যাটাগরি দেখতে পারবেন।আপনি একটি ক্যাটাগরির কাজ শিখে কাজ করতে পারেন।Fiverrমার্কেটপ্লেসে কাজ পাওয়াটা খুবইসহজ। আপনি এখানেই কাজটি করতে পারেন।

অটিকেলটি :makemoneywithdada.com থেকে নেওয়া হয়েছে

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ