ব্র্যান্ড অ্যাম্বাসেডরের পাশাপাশি সফল উদ্যোক্তা ফারজানা

ব্র্যান্ড অ্যাম্বাসেডরের পাশাপাশি সফল উদ্যোক্তা ফারজানা 1
ব্র্যান্ড অ্যাম্বাসেডরের পাশাপাশি সফল উদ্যোক্তা ফারজানা 2

ব্র্যান্ড অ্যাম্বাসেডরের পাশাপাশি সফল উদ্যোক্তা ফারজানা ফারজানা ইসলাম। শুরুটা একজন বিউটি ইনফ্লুয়েন্সার এবং মেকআপ আর্টিস্ট হিসেবে। ছিলেন আনজারা, টপ ফেস বাংলাদেশ, গোল্ড ওয়ার্ল্ড ডায়মন্ড, ডায়মন্ড প্যালেস এবং অলিভ বাংলাদেশ লিমিটেডের ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসেডর।

গত পাঁচ বছরে দেশি-বিদেশি ১০০-এর বেশি ব্র্যান্ডের সাথে তিনি যুক্ত হয়েছেন। ফারজানার বিশ্বব্যাপী ক্লায়েন্টদের তালিকায় ইউনিলিভার (পন্ডস, ফেয়ার অ্যান্ড গ্লো), স্যামসাং, গার্নিয়ার এবং বাজাজ আলমন্ড অয়েলের মতো ব্র্যান্ডের নাম।

ব্র্যান্ড অ্যাম্বাসেডরের পাশাপাশি সফল উদ্যোক্তা ফারজানা 3

শুধু ব্র্যান্ড অ্যাম্বাসেডরই নয়, ফারজানা সফল একজন উদ্যোক্তাও। তার পোশাক ব্র্যান্ড ‘লেসিয়া বাই ফারজানা’র কালেকশন বেশ সমৃদ্ধ। জুয়েলারি আর এক্সেসরিজের জন্য রয়েছে রয়েছে ‘লেসিয়া-ই-এম্পোরিয়াম’। এসব উদ্যোগের মাধ্যমে অনেকের কর্মসংস্থানও সৃষ্টি করছেন তিনি।

অনলাইন শপিংয়ে ভালো মানের পণ্য সম্পর্কে তিনি ‘Make it up by Farzana’ লাইভ-শো করে থাকেন। তুলে ধরেন পণ্যের ভালো-মন্দ নানা দিক। রয়েছে তার অভিনব উদ্ভাবন ফুড লাইভ। ঘরে বসে যেসকল গৃহিণীরা হোমমেড ফুডের অনলাইন বিজনেস করেন তাদের খাবার তিনি লাইভে টেস্ট করেন। এভাবে নারী উদ্যোগকে প্রমোট করেন।

ব্র্যান্ড অ্যাম্বাসেডরের পাশাপাশি সফল উদ্যোক্তা ফারজানা 4

সার্বিক বিষয়ে এই প্রতিবেদকের কথা হয় ফারজানার সঙ্গে। তিনি জানান, তথ্য-প্রযুক্তির এই সময়ে নারীরা নিজ কর্মে এগিয়ে যাচ্ছেন। আমরা প্রতিনিয়ত উদ্ভাবনী উদ্যোগের সুফল পাচ্ছি। আমার একটি উদ্যোগের জন্য যদি আরও দশ জন কর্মসংস্থান পায়, মন্দ কী! এ ছাড়া, অনেকে উৎসাহিতও হচ্ছেন। আমি নিজের জায়গা থেকে তাদের বিভিন্ন আইডিয়া শেয়ার করে থাকি।

ব্র্যান্ড অ্যাম্বাসেডরের পাশাপাশি সফল উদ্যোক্তা ফারজানা 5

Comments (No)

Leave a Reply

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ