আমরা অনেকেই আজকাল বিভিন্ন ব্লগ বা পেজে নিজের এ্যফিলিয়েট লিঙ্ক বাড়ানোর জন্য অস্বাভাবিক কথা বলে বা লিখে থাকি? কিন্তু একবারো কি ভেবে দেখেছেন, যে নুতন ভাইটিকে আমরা অনলাইনে আর্নিং এর জন্য উৎসাহিত করতে যেয়ে- সাময়িক ভাবে হয়তো তাকে অনলাইনে আনতে পারছি কিন্তু প্রকারন্তরে তাকে একবারেই অনলাইনের এই জগৎ থেকে অনেক দুরে সরিয়ে দিচ্ছি।

উদহরন স্বরুপ বলতে পারি ইদানিং অনেকেই বলছেন অমুক সাইট দিনে $1-$10 আর্ন করা যায়, কিন্তু বাস্তবে কি তা সম্ভব? হয়তো সেখানে দৈনিক $0.10 থেকে $0.40 পর্যন্ত আয় করা যায় কোন রেফারেল ছাড়া। কিন্তু যখন আমরা এই একই সাটের মর্কেটিং করতে যেয়ে $1-$10 বলবো তখন সে নুতন ভাইটি কিন্তু নিজের বেলায় সেরকম আয় না হলে এক সময় সেই সাইটে আগ্রহ হারিয়ে ফেলবে। এমনও সাইট আছে যেখানে স্ট্যান্ডার্ড মেম্বাররা দৈনিক $.065আয় করতে পারে সেখানে অনেকেই বলে সেসব সাইট থেকে $5-$10 আর্ন করা যায় কোন ইনভেস্ট ছাড়াই। এগুলো কি সঠিক মার্কেটিং? প্রশ্ন তাদের কাছেই।

মার্কেটিং এর কিছু নিয়ম আছে যেমন একজন ভালো মার্কেটার কখানো তার প্রডাক্ট এর ভুল তথ্য প্রাদান করে না। কারন ভূল তথ্য কাউকে সাময়ীক ভাবে আকৃষ্ট করলেও স্থায়ী ভাবে আকৃষ্ট করা যায় না। এতে তার মার্কেটিং এর ক্ষতি বই ভালো হয় না। এধরনের ক্ষতি শুধু সেই মার্কেটারের না ওই ধরনের প্রডাক্ট বা সার্ভিসের সেবা গ্রহনকারী এবং প্রচারকারী সবারই।

অনলাইন আর্নিং বিষয়ক আরো কিছু জানতে ভিজিট করুন-

selfeducationit.com

6 thoughts on “দৃষ্টি আকর্ষন করছি ব্লগের সকল বন্ধুদের”
  1. জ্ঞান দিতে ভালো লাগে তাই দেই। ভুল কিছু দেখে চুপ থাকার মতো জ্ঞানী মানুষ আমি না। আমার মতো কম জানা মানুষ এর চেয়ে বেশী কিছু করতে পারে না। তাই লিখি আর বলি। আমার মতো মানুষের বলবার কোন জায়গা নাই তাই যেখানে যায়গা পাই সেখানেই জ্ঞান দিয়ে জাই যদি কেউ কখনো শোনে। আরেকটা কারণে বলি নিযের দায় শোধ করতে। আর যাই হোক লেখার পর তো আমার আর কোন দায় থাকলো না।

    আপনার মতামতের জন্য ধন্যবাদ। এভাবে আমার ভূল গুলো ধরিয়ে দিলে কৃতজ্ঞ থাকবো।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ