এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

ঝুঁকিতে বাংলাদেশ ক্রিকেট দল

টি-টোয়েন্টি ফরম্যাটে বদলে যাওয়া এশিয়া কাপ ক্রিকেটের আসর নিয়ে বিপাকে রয়েছে বাংলাদেশ। এর অন্যতম কারন ভুতুড়ে সময়সূচী। এর উপর খোদ বাংলাদেশেই অনুষ্ঠিত হতে যাচ্ছে টানা তৃতীয়বারের মত এ আসর। টুর্নামেন্টের সূচীতে বড়সড় গোলমাল থাকায় বিপাকে পড়তে পারে স্বাগতিক বাংলাদেশই।

একদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে ২৪ ফেব্রুয়ারী শুরু হয়ে ৬ মার্চ অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ফাইনাল। আর এই টুর্নামেন্টে বাংলাদেশ ফাইনালে উঠলেই অপেক্ষা করছে বিপদ। কারণ, পাঁচদিন বাদেই শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সাথে সেটা সাংঘর্ষিক হয়ে উঠতে পারে।
কারণ, ৪ ও ৬ মার্চ বিশ্বকাপের দু’টো প্রস্তুতি ম্যাচের সূচিও নির্ধারিত হয়ে আছে বাংলাদেশের। জিম্বাবুয়ে ও হংকংয়ের বিপক্ষে যে ম্যাচ দু’টো হবে হিমাচল প্রদেশের ধর্মশালায়। ফলে, ফাইনালে উঠলে যেকোন একটিকে বেঁছে নিতে হবে বাংলাদেশকে।

আর এই মুশফিল আসান করবে কে? বিসিবি এই সংকটে চেয়ে আছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির দিকে! এই নিয়ে পঞ্চমবারের মত বাংলাদেশে আয়োজিত হচ্ছে এশিয়া কাপ। এর আগে ২০১৪, ২০১২, ২০০৮ ও ১৯৮৮ সালে এই আসরের আয়োজক ছিল বাংলাদেশ।

 

Comments (No)

Leave a Reply