এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

ওয়েব হোস্টিং কিনলে টোপ লেভেল ডোমেইন ফ্রি কিভাবে পড়ুন

শুরুতে সবাই আমার সালাম নিবেন। আশাকরি ভালো আছেন, আল্লাহ্‌ আমাকেও অনেক ভালো রেখেছেন। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আপনারা CodenDream.com থেকে হোস্টিং এর সাথে ফ্রি ডোমেইন নিবেন তাও আবার.com.Net বা অন্য টপ লেভেল ডোমেইন।

শুরু বলে নেই  codendream এর রয়েছে এফিলিয়েট সুবিধা, আমি এখান থেকে অফিলিয়েট করে থাকি। তাই আমার দেওয়া একটি Promo কোড এর সাহায্যে আপনি একটি ডিস্কাউন্ট পাবেন কিন্তু পরের বছর আপনাকে ডোমেইন হোস্টিং এর টাকা পরিষদ করে রিনিউ করে নিতে হবে। তার মানে ডোমেইন এর দাম ৯৯৯  টাকা এবং হোস্টিং এর মূল্য ১২০০ টাকা ১ জিবি ওয়েব হোস্টিং, তাহলে টোটাল খরচ হয় আপনার ২১৯৯ টাকা কিন্তু আপনি আমার দেওয়া PROMO কোড ব্যবহার করলে ৯৯৯ টাকার ডিস্কাউন্ট আপনি পাবেন।

তাহলে ডোমেইনটি আপনি ১ বছরের জন্য ফ্রি পাচ্ছেন বলা যায়। তাহলে আশুন দেখি কিভাবে অর্ডার করবেন? প্রথমেই আপনি এখানে ক্লিক করুনঃ ক্লিক হেয়ার

এরকম একটি পেইজ চলে আসবে আপনার ব্রাউজারে। এখানে তিনটি প্যাকেজ রয়েছে ওয়েব হোস্টিং এর, আপনি যেকোনো একটি প্যাকেজ নিলেই হবে। আপনি একটি ডোমেইন ফ্রি পাবেন। তাহলে আমি মনে করুন প্রথম প্যাকেজটি নিচ্ছি, অর্ডারে ক্লিক করুন। ক্লিক করার পর এমন একটি পেইজ চলে আসবে যেখানে আপনাকে আপনার ডোমেইন নেম লিখতে হবে, নিচে ছবিতে দেওয়া হলোঃ

ডোমেইন নির্বাচন করা হয়ে গেলে আপনি কন্টিনিউয়ে ক্লিক করবেন। তারপর আরেকটি পেইজ আসবেন সেখানে

Billing Cycle monthly থেকে Anually করে দিতে হবে আপনাকে।

তারপর ক্লিক করুন Add to card এখানে, তারপর আবার Update cart তারপর একটি পেইজ আসবে এখানে আপনাকে আমার দেওয়া কোডটি দিয়ে হবে।

PROMO CODE: RONY18

এই কোডটি আপনাকে Promotional Code  নামে একটি বক্স আছে সেখানে দিতে হবে।

 

প্রোমো কোড দিয়ে Valid এ ক্লিক করলেই দেখবেন লিখা আসছে RONY18 – 999 BDT One TIme Discount. তার মানে হচ্ছে কোড কাজ করেছে এখন আপনি ক্লিক করুন Check out এ।

তারপর এই ফর্মটি পূরণ করতে হবে আপনাকে, পূরণ হয়ে গেলে Complete order এ ক্লিক করুন। আপনার কাজ শেষ খুব তারাতারি CodenDream থেকে আপনার কাছে একটি কল আসবে আপনাকে বিস্তারিত জানানোর জন্য। আপনার কাজ হয়ে গেছে আপনি আপনার ফোনে একটি এসএমএস পাবেন তখন আপনি ভিসিট করবেনঃ client.codendream.com এখানে গিয়ে লগ ইন করুন > তারপর My Service > ঐখানে আপনি আপনার ডোমেইন নেম পাবেন সেখানে ক্লিক করুন তারপর আপনি আপনার Cpanel information পেয়ে যাবেন।

ধন্যবাদ আপনাদের সবাইকে সময় করে আমার লিখাটি পড়ার জন্য। আমার বানানে অনেক ভুল থাকতে পারে তাই আমাকে সবাই ক্ষমা করে দিবেন, আপনার যদি আমার PROMO CODE ব্যবহার করতে কোন প্রকার প্রবলেম হয় তাহলে এখানে টিউমেন্ট করুন আমি রিপলে করে দিব। ধন্যবাদ

Comments (No)

Leave a Reply