আপনার মোবাইলের প্যাটার্ন খুব সহজে ভাবে খুলে ফেলুন 2

এন্ড্রয়েড মোবাইল বর্তমানে সবছেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেম।আর এন্ড্রয়েড মোবাইলের অন্যতম একটি সিস্টেম হচ্ছে প্যাটার্ন লক।অনেক সময় আমাদের অজান্তে আমরা মোবাইলের অথবা ট্যাবের প্যাটার্ন লক ভুলে যাই বা কেউ অতিরিক্ত ভাবে ভুল প্যাটার্ন লক ট্রাই করলে লক হয়ে যায়।

মোবাইলে আগে আমরা নাম কিংবা নম্বর দিয়ে পাসওয়ার্ড দিয়ে রাখতাম। কিন্তু প্রযুক্তি বদলেছে। বদলেছে পাসওয়ার্ডের ধরনও। সেই জায়গায় এসেছে প্যাটার্ন লক। আপনার প্যাটার্ন লক একমাত্র তো আপনিই জানবেন। কিন্তু যদি কখনও এমন হয় যে প্যাটার্ন লকটাই ভুলে গেলেন। খুব চেষ্টা করেও মনে করতে পারছেন না। তখন কী করবেন ভেবে দেখেছেন?

যাই হোক কিভাবে প্যাটার্ন লক খোলা যায় সহজ ভাবে সেটাই আলোচ্য বিষয়।দুটি সিস্টেমে আপনি লক খুলতে পারেন

১ নাম্বার সিস্টেম:
১) প্রথমে আপনার ফোনটি সুইচ অফ করুন।
২) এবার একইসঙ্গে ফোনের ভলিউম বাটন, পাওয়ার বাটন এবং হোমস্ক্রিন বাটন প্রেস করুন।
৩) এবার আপনি স্ক্রিনে ৫টি অপশন দেখতে পাবেন।

i) Reboot data.
ii) factory reset.
iii) Install update.
iv) Power down.
v) Advance option.

৪) এবার এই ৫টি অপশনের মধ্যে factory reset অপশনটি সিলেক্ট করুন। তারপর yes প্রেস করুন। তবে yes সিলেক্ট করার আগে মনে রাখবেন আপনার ফোনের আগেকার সমস্ত ডেটা কিন্তু মুছে যাবে। তাই সবসময় ব্যাক-আপ নিয়ে রাখবেন, যাতে এরকম পরিস্থিতিতে পড়লে আপনার গুরুত্বপূর্ণ কোনও তথ্য হারিয়ে না যায়।

৫) এবার আপনার ফোনটি নিজে থেকেই রিস্টার্ট হয়ে যাবে। রিস্টার্ট হওয়ার পর আপনি আপনার ফোন আবার আগের মতো ব্যবহার করতে পারবেন। এবং নতুন প্যাটার্ন লক দিতে পারবেন।

আপনার মোবাইলের প্যাটার্ন খুব সহজে ভাবে খুলে ফেলুন 3

দ্বিতীয় পদ্বতিটি :

প্রথমে আপনি যে কোনো একটি প্যাটার্ন আকুন তারপর নিচের ছবির মতForgot Patternএ ক্লিক করুন
Forgot Patter এ ক্লিক করার পর আপনার স্ক্রিনে নিচের মত একটি ছবি আসবে যেখানে আপনাকে বলা হবে আপনার ইমেইল আইডি এবং পাসওয়ার্ড দিতে।আর ইমেইল আইডিটি অবশ্যই আপনি যে ইমেইল আইডি দিয়ে আপনার মোবাইল ইন্টিগ্রেটেড করছেন সেটার ইমেইল এবং পাসওয়ার্ড দিতে হবে।এটা দেয়ার পর আপনার সেই ইমেইলে নতুন প্যাটার্ন কোড পাঠিয়ে দিবে।এবং তা দিয়ে মোবাইল আনলক করতে পারবেন।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ