এই সাইটের কোন লেখা কপি করা নিষেধ

অনলাইনে আয় করতে চান? শুরুটা কিভাবে করবেন? এদিকে আসুন

থেমেই ট্রিকবিডিকে অভিনন্দন জানাচ্ছি, নতুন রূপে হাজির হওয়ার জন্য। সেই ওয়াপকা থেকে আজ পর্যন্ত ট্রিকবিডির ছায়ায় আছি এবং থাকবো।

 

 

 

images

 

অনলাইন আয় এটা আবার কি?

অনলাইন আয়ের কথা শুনলে, যারা আয় করতে চান তারা খুশি হন, যারা আয় করতে পারেন নাই তারা বিরক্ত হন, ব্লগের এডমিনরা রাগান্নিত হন। কেউ শুনেই বলেন এটা ভূয়া, অনলাইনে জীবনেও আয় করা যায় না। করতে পারলেও টাকা হাতে পাওয়া যায় না। ব্ল্যা ব্ল্যা ব্ল্যা

কিন্তু মশাই তাই বলে অনলাইনে সত্যিই কি আয় করা যায় না? অনলাইনে আয় করছে না কেউ? ভারতের 40% লোক অনলাইনে আয় করে। পৃথিবীর উন্নত দেশগুলোর লোকজন অনলাইনেই আয় করেই জীবন ধরন করেন।

অনেক পদ্ধতি:

অনলাইনে অবশ্যই আয় করা যায় কিন্তু ভিন্ন ভিন্ন পদ্ধতিতে যার যার পছন্দ অনুযায়ী সে কাজ করে যাচ্ছে। আমি নিজেও সফল অনলাইন আয়ে।

অনলাইনে আয়ের শত শত পদ্ধতি রয়েছে। শত শত কৌশল রয়েছে।

সবচেয়ে বড় কথা আপনি যত বেশি টাকা আয় করতে চান তত বেশি টাকা আপনাকে আগে খরচ করতে হবে। শিখতে হবে। ইনভেষ্ট করতে হবে।

কিন্তু আমরা গরিব আমাদের নেট চালানোর টাকাও জোগাড় করতে কস্ট হয়। এটা প্রায় সবারই সমস্যা আমার একার না।

তাই আমি বলব আমাদের ধাপে ধাপে এগুতে হবে, বেশি টাকা আয় করতে হলে বেশি টাকা জোগাড় করতে হবে আরে সেটা আমার অনলাইন আয় থেকেই নিব। তার মানে প্রথম অল্প অল্প আয় করবো জমা করবো তারপর বড় বড় কাজে হাত দিব।

যোগ্যতা:

অনলাইনে আয় করতে আমাদের নূন্যতম এইচএসসি পাস করতে হবে। ইন্টারনেটের ভাষা , ব্রাউজিং, সার্চিং,  লগইন, রেজিষ্ট্রেশন ইত্যাদি সম্পর্কে

ভালো ধারনা থাকতে হবে।

একটি কম্পিউটার থাকতে হবে।

ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

ব্যাংক একাউন্ট, পেজা, পেপাল, মাস্টারকার্ড ইত্যাদি লাগবে। বাংলাদেশ কমার্স  ব্যাংক পেজার পার্টনার তাই পেজাই ভালো

একাউন্ট খুলুন এখান থেকে Click here

1 টা ইমেইল লাগবে এটাই অনলাইন আয়ের ধারক ও বাহক এটা সব কাজে লাগবে।

 সবচেয়ে সহজ পদ্ধতি:

সবচেয়ে সহজ পদ্ধতিতে আয়ের পদ্ধতি পিটিসি (পেইড টু ক্লিক) সবাই এটাকে ঘৃণা করে। কারন স্ক্যামের কারনে কিন্তু তাই বলেকি পিটিসি ইন্ডাস্ট্রি হারিয়ে গেছে? 2003 সাল থেকে এখানো অনেক সাইট ঠিক মত পেমেন্ট দিচ্ছে।

দোষটা আমাদেরই বেশি টাকা পাওয়ার লোভে আজে বাজে সাইটে কাজ করি, ইনভেষ্ট করি পরে সব কিছুই গোল্লা্ যায় আর পিটিসি দেখতে পারেনা।

কৌশল:

অল্প টাকা আয় হলেও শুরুটা করবেন পিটিসি দিয়ে তারপর আস্তে আস্তে বেশি টাকা আয়ের পথ আপনি নিজেই দেখতে পাবেন। কি কাজ করলে বেশি আয় হবেে আমার পরবর্তি টিউনে পাবেন।

আমি বলবো প্রথমে কিছু ভালো পিটিসি সাইটে কয়েক মাস কাজ করে কিছু ডলার জমা করবেন,

তারপর সেই ডলার দিয়ে কিছু রিভিনিও শেয়ারিং সাইটে ইনভেস্ট করে ডলারকে দ্বিগুন করবেন এই ভাবে যখন অনেক বেশি ডলার হবে তখন অন্য জগতে প্রবেশ করবেন:

যেমন: ইমেইল মার্কেটিং, ফেসবুক মার্কেটিং, এপ্লিয়েট মার্কেটিং , এড পোষ্টিং, ফ্রীলেন্সিং

এই কাজগুলো করতে হলে শিখতে হয়, শিখতে গেলে টাকা লাগে সেটাতো নাই। তাই অনলাইন জগতে অবাদ বিচরন করুন আস্তে আস্তে আপনার সামনে সকল দ্বার উন্মোচিত হবে। আস্তে আস্তে নিজেই শিখে যাবেন যদি শিখার আগ্রহ থাকে…….

 

আমার দেখা ভালো সাইট এখানে দেখুন: Click here

 

making-money-from-home-online

 

আমার পোষ্ট ভালো লাগলে কমেন্ট করবেন পরবর্তি টিউনগুলো ভালো ভাবে করার উৎসাহ পাবো।

ফেসবুকে আমি: এই তো এখানে

Comments (No)

Leave a Reply