১৪ হাজার কোটি টাকার মালিক গায়িকা রিয়ানা।১৪ হাজার কোটি টাকার মালিক গায়িকা রিয়ানা।

২০১৭ সাল। ফেন্টি বিউটি নামে প্রসাধন কোম্পানি চালু করলেন গায়িকা রিয়ানা। সেই কোম্পানির দৌলতেই আজ তিনি বিলিয়নিয়ার। ফোর্বস সাময়িকী বলছে, রিয়ানা এখন বিশ্বের সবচেয়ে ধনী নারী সংগীতশিল্পী। আর অপরাহ উইনফ্রের পরে বিনোদন জগতের দ্বিতীয় ধনী নারী। তাঁর মোট সম্পদ কত জানেন? ১ দশমিক ৭ বিলিয়ন ডলার, মানে ১৭০ কোটি মার্কিন ডলার। আরও অবাক করা ব্যাপার হচ্ছে, এই সম্পদ তিনি গান গেয়ে আয় করেননি। সম্পদের সিংহভাগই এসেছে তাঁর প্রসাধন কোম্পানি থেকে।

সেখান থেকে আসা সম্পদের পরিমাণ ১৪০ কোটি ডলার। গান, অভিনয় ও অন্যান্য কর্মকাণ্ড থেকে এসেছে বাকি ৩০ কোটি। সব মিলিয়ে বাংলাদেশি মুদ্রায় ১৪ হাজার কোটি টাকার বেশি।

বার্বাডোজে জন্ম নেওয়া রিয়ানার আসল নাম রবিন ফেন্টি। ২০১৭ সালে বিলাসবহুল পণ্য সংস্থা এলভিএমএইচের সঙ্গে অংশীদার হয়ে ফেন্টি বিউটি চালু করেন। শিল্পী হওয়ায় এমনিতেই জনপ্রিয় রিয়ানা। ইনস্টাগ্রাম ও টুইটারে তাঁর কোটি কোটি ভক্ত। নিজের প্রসাধন কোম্পানির প্রচারে এই জনপ্রিয়তা কাজে দিয়েছে বেশ।

১৪ হাজার কোটি টাকার মালিক গায়িকা রিয়ানা। 1
NEW YORK, NY – FEBRUARY 07: Rihanna seen out working in Manhattan on February 7, 2020 in New York City. (Photo by Robert Kamau/GC Images)

২০১৬ সালে বেরোয় তাঁর সর্বশেষ অ্যালবাম এন্টি। ৬৩ সপ্তাহ বিলবোর্ডে ছিল এন্টি। তারপর পাঁচ বছর পেরিয়ে গেছে, আর কোনো অ্যালবাম বের করেননি এই গায়িকা। আসলে তখন তাঁর মনোযোগটা হয়তো ছিল ব্যবসাকেন্দ্রিক। মেকআপ লাইন ফেন্টি বিউটি এবং অন্তর্বাস লাইন স্যাভেজ এক্স ফেন্টি গড়ে তুলতে সময় দিচ্ছিলেন রিয়ানা। তারই ফল পেয়েছেন তিনি।

ফোর্বস সাময়িকীর মতে, শুধু ফেন্টি বিউটির মূল্য ২ দশমিক ৮ বিলিয়ন ডলার। ২০১৮ সালে অনলাইন খুচরা পণ্যবিক্রেতা সেফোরাতে প্রসাধনসামগ্রী বিক্রি করে মেকআপ ব্র্যান্ডটি বছরে আয় করে ৫৫০ মিলিয়ন ডলারের বেশি। সে বছর কিম কার্দাশিয়ানের কেকেডব্লিউ বিউটি, কাইলি জেনারের কাইলি কসমেটিকস এবং জেসিকা আলবার অনেস্ট কোম্পানিকেও পেছনে ফেলে দেয় রিয়ানার কোম্পানি।

আটিকেলটি : prothomalo থেকে নেওয়া হয়েছে

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ