১০টি সেরা এফিলিয়েট প্রোগ্রামের নাম কি?

১০টি সেরা এফিলিয়েট প্রোগ্রামের নাম কি? 1

১০টি সেরা এফিলিয়েট প্রোগ্রাম এর নাম কি in Bangla।এবং এগুলো থেকে মাসে কত টাকা ইনকাম করতে পারবেন?

আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে জানাব ১০টি সেরা এফিলিয়েট প্রোগ্রাম এর নাম কি কি? এবং জানাব এই affiliate মার্কেটিং এর সেরা কিছু Product সম্পর্কে।

যা জেনে আপনিও এফিলিলিয়েট মার্কেটিং শুরু করতে পারবেন এবং সফল হতে পারবেন। কারন আপনি যদি কোন প্রোডাক্ট এর কেমন চাহিদা তা জেনে যান তাওলে আপনি সেই প্রোডাক্ট সম্পর্কে ধারনা পেয়ে আপনার এফিলিয়েট মার্কেটিং এর যাত্রা শুরু করতে পারবেন।

তাই আজকের আর্টিকেলটি অনেক বেশিInterestingহবে। আর তাই আজকের এই আর্টিকেলটি সম্পূর্ন পড়বেন। এবং আমার বিশ্বাস এই আর্টিকেলটি পড়ে আপনার অনেক উপকারে আসবে।

এফিলিয়েট মার্কেটিং কি?

অবশ্যই পড়ুন:৯টি দুর্দান্ত উপায়ে ফেসবুকের ফলোয়ার বাড়ান

১০টি সেরা এফিলিয়েট প্রোগ্রাম এর নাম কি কি?জানার আগে আপনাকে জানতে হবেএফিলিয়েট মার্কেটিংআসলে কি? দেখুন এফিলিয়েট মার্কেটিং হলো অনলাইনে ইনকাম করার একটি সেরা মাধ্যম বা উপায়।

সহজ ভাবে বললে এফিলিয়েট মার্কেটিং হলো অন্যের Product বা Service বিক্রি করে দেওয়া। এবং এই প্রোডাক্ট বা সার্ভিস বিক্রি করে দেওয়ার পর সেই কোম্পানি আপনাকে কমিশন হিসেবে কিছু টাকা বা বিদেশি কোম্পানি হলে ডলার দিবে।

এটাকেই বলা হয় এফিলিয়েট মার্কেটিং। এফিলিয়েট মার্কেটিং করতে হলে আপনাকে একটিওয়েবসাইটলাগবে। তবে আপনার যদি ওয়েবসাইট না থাকে তাওলেও কোন সমস্যা হবে না।

আপনার যদি ফেসবুক পেজ কিংবা অন্যন্য Social Media প্লাটফরম থাকে তাওলে আপনি সেখনেও এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। তবে Best Practice হলো ওয়েবসাইট। আচ্ছা এগুলো মেইন টপিক না!

তারপর আপনি যে প্রোডাক্ট নিয়ে এফিলিয়েট মার্কেটিং করবেন সেই প্রোডাক্ট এর Details সম্পর্কে বিস্তারিত ভাবে লিখবেন।

এবং আপনার এফিলিয়েট লিংক থেকে যদি কেউ কোনো প্রোডাক্ট কিনে তাওলে সেই প্রোডাক্ট এর একটা অংশ পাবেন।

আপনি যদি এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আরও বিস্তারিত জানতে চান তাওলেএই আর্টিকেলটি পড়তে পারেন।

এফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করবো?

আরও আর্টিকেল পড়ুন:

এফিলিয়েট মার্কেটিং শুরু করতে হলে আপনাকে কিছু বিষয়ে জানতে হবে। যেমন: আপনি কোন বিষয়ে এফিলিয়েট মার্কেটিং শুরু করবেন? আপনি কোন কোন প্রোডাক্ট নিয়ে এফিলিয়েট মার্কেটিং করবেন?

আপনি কি একটি Product নিয়ে এফিলিয়েট মার্কেটিং করবেন নাকি একাধিক প্রোডাক্ট নিইয়ে এফিলিয়েট মার্কেটিং করবেন। এই বিষয় গুলো আপনাকে জানতে হবে।

আমি উপরে বলেছি এফিলিয়েট মার্কেটিং আপনি Social Media এর মাধ্যমেও করতে পারবেন। তবে আমি Personaly ভাবে বলব আপনি যখন এফিলিয়েট মার্কেটিং শুরু করবেন তখন একটা ওয়েবসাইট এর মাধ্যমে শুরু করবেন।

মুঠামুঠি এগুলো জানলে আপনি এফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারবেন। এবং তারপর এফিলিয়েট মার্কেটিং করতে করতে আরও অনেক কিছু শিখে যাবেন।

বি:দ্রঃ আপনি যদি আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়ে টাকা ইনকাম করতে চান তাওলেএই আর্টিকেলটিপড়ুন।

এফিলিয়েট মার্কেটিং কেন করবো?

এর অনেক গুলো কারন রয়েছে। যেমন, অনেকে এফিলিয়েট মার্কেটিং শুরু করে টাকা ইনকামের জন্য আবার অনেকে এফিলিয়েট মার্কেটিংকে ব্যবসা হিসেবে নেও।

এখন যদি বলি এফিলিয়েট মার্কেটিং কেন করবো? তাওলে আমি বলব অনলাইনে একটা ভালো এবং স্মার্ট ক্যারিয়ার তৈরি করার জন্য আপনি এফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারেন।

আমি অনেক কে ব্যাক্তিগত ভাবে চিনি যারা এফিলিয়েট মার্কেটিং করে মাসে ৫০০ থেকে ১০০০ ডলার ইনকাম করছে। এবং বর্তমানে একটা ভালো অনলাইন ক্যারিয়ার তৈরি করেছে।

তাই এফিলিয়েট মার্কেটিং কেন করবো? তার অনেক গুলো উওর এর মধ্যে নিজের অনলাইন ক্যারিয়া তৈরি করা একটি কারন। এখন আশা যাক ১০ সেরা এফিলিয়েট প্রোগ্রাম এর নাম জেনে নেই।

১০টি সেরা এফিলিয়েট প্রোগ্রাম এর নাম কি কি?

তো বন্ধুরা এখন আমি আপনাদেরকে বলব ১০টি সেরা এফিলিয়েট প্রোগ্রাম এর নাম কি কি? এবং এই প্রোগ্রাম এর মাধ্যমে কি লাইফ টাইম ইনকাম করতে পারবেন সেই সম্পর্কে একটা ধারনা দিব।

১০টি সেরা এফিলিয়েট প্রোগ্রাম এর নাম হলো:

নাম্বারসেরা এফিলিয়েট প্রোগ্রামের নাম
01amazon associates
02Shopify Affiliate Program
03ClickBank
04eBay
05Awin
06Semrush
07Daraz
0810 Minute School
09Elementor
10Bluehost

এখন বিস্তারিত ভাবে আলোচনা করা যাক প্রত্যক এফিলিয়েট প্রোগ্রাম সম্পর্কে।

১. AmazonAffiliate Program

Amazonহলো পৃথিবীর বড় একটি অনলাইন কেনাকাটা প্লাটফরম। অ্যামাজনে প্রায় সব ধরনের প্রোডাক্ট পাওয়া যায়। যেমন: বাচ্চাদের খেলনা থেকে বড়দের সবকিছু, এমন কোনো জিনিস নাই যেটা অ্যামাজনে পাওয়া যায় না।

বং এটি বিশ্বের খুনই Popular একটি কেনাকাটা প্লাটফরম তা আমি উপরেই বলেছি।

Amazon সম্পর্কে জানতে হলে আপনাকেএই আর্টিকেলটিপড়তে হবে। আমি এই আর্টিকেলে amaon কি তা সম্পূর্ন বুজিয়ে বলতে পারব না। তার কারন আজকের এই আর্টিকেল amazon কি তা নিয়ে নয় বরং amazon এর এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আজকে আর্টিকেলটি।

তো বন্ধুরা আপনি চাইলে অ্যামাজনের এফিলিয়েট করে মাসে হাজার ডলার এর উপর ইনকাম করতে পারেন তার জন্য আপনাকে amazon এর এফিলিয়েট প্রোগ্রাম এরযুক্ত বা Addহতে হবে।

যুক্ত হতে কিছু করতে হবে না শুধু আপনার নাম ঠিকানা এবং ব্যাংক Details দিয়ে Sign in করলেই সাথে সাথে আপনি এফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হয়ে যাবেন।

এবং অ্যামাজনের যেকোনো প্রোডাক্ট নিয়ে এফিলিয়েট মার্কেটিং করে মাসে হাজার ডলার এর উপর ইনকাম করতে পারবেন।

২. Shopify Affiliate Program

ছোট করে একটা ধারনা দিলে বুজতে পারবেন Shopify আসলে কি? Sopify হলো Web based e-commerce software যার মাধ্যমে আপনি Web Development knowledge ছাড়াই একটি অনলাইন ই-কর্মাস ওয়েবসাইট তৈরি করে ফেলতে পারবেন এবং সেটি অনলাইনে সক্রিয় করতে পারবেন।

Shopify খুবি জনপ্রিয় একটি অনলাইন ই-কমার্স ওয়েবসাইট। যার মাধ্যমে আপনি সহজেই একটি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করে ফেলতে পারেন আপনার জন্য।

এখন আপনি চাইলে Shopify এর এফিলিয়েট মার্কেটিং করেও মাসে ভালো টাকা ইনকাম করতে পারবেন।

Shopify এর এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম এর যুক্ত হতে এখানেক্লিক করুন। Shopify এর এফিলিয়েট মার্কেটিং করলে আপনি অনেক High commission rates পাবেন। মানে আপনার লিংক থেকে যদি কেউ Shopify এ Sign in করে তাওলে আপনি অনেক ভালো একটি কমিশন পাবেন। এবং Shopify খুবই user-friendly একটি platform।

তবে Shopify এর একটি খারাপ দিক ও আছে এবং সেটি হলো Limited commission options for some plans। মানে Shopify এর কিছু প্লেনে লিমিট কমিশন আছে।

তবে আমি বলব সব মিলিয়ে Shopify আপনার জন্য একটি বেষ্ট প্লাটফরম হতে পারে এফিলিয়েট মার্কেটিং করার জন্য।

৩. ClickBank

ক্লিক ব্যাংক হলো একটি Global e-commerce প্লাটফরম এবং এফিলিয়েট নেটওয়ার্ক যাamazonএবংshopifyএর মতই। এবং এটি ১৯৯৮ সালে তৈরি হয়।

ক্লিক ব্যাংক কোম্পানির Worldwide সর্বমোট 6 মিলিয়ন User রয়েছে। এই তথ্যের আলোকে বুজতে ক্লিক ব্যাংক কতটা জনপ্রিয়।

আমি উপরে এই তথ্য গুলো এইজন্যই দিয়েছি যাতে আপনি বুজতে পারেন ক্লিক ব্যাংক আসলে কেমন। আর তাই আপনিও ক্লিক ব্যাংকের এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে ইনকাম করতে পারবেন।

ক্লিক ব্যাংকেরও এফিলিয়েট প্রোগ্রাম রয়েছে এবং ক্লিক ব্যাংক অনেক ভালো কমিশন রেট দিয়ে থাকে। আর তাই আপনি ক্লিক ব্যাংক এর সাথে যুক্ত হতে পারেন।

ক্লিক ব্যাংক এর এফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হতে চাইলেএখানে ক্লিক করুন। ক্লিক ব্যাংকে যুক্ত হওয়া খুবি সহজ একটি process।

৪. eBay

eBay হলো Amazon এর মতোই একটি ই-কমার্স কোম্পানি যা আমাকেরিকার ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়। eBay প্রায় ৩০টি দেশে সফল ভাবে তাদের সেবা প্রদান করে আসছে।

eBay হলো ইন্টারনেটে সবচেয়ে লাভজনক এফিলিয়েট প্রোগ্রাম এর মধ্যে একটি। তাই আপনি eBay দিয়ে আপনার এফিলিয়েট মার্কেটিং এর যাত্রা শুরু করতে পারেন।

eBay এর প্রোডাক্ট টাইপ অনুযায়ী কখনও কখনও৫০% থেকে ৭০% কমিশনরেট পাওয়া যায়। তবে তা সব ক্ষেত্রে সঠিক নয়। এবং আপনি চাইলে আপনার এফিলিয়েট মার্কেটিং করে যে টাকা পাবেন তা Paypal’হে receive করতে পারেন।

এই রকমি আরও অনেক সুবিধা রয়েছে eBay এর মধ্যে। আপনি যদি eBay এর এফিলিয়েট মার্কেটিং করতে আগ্রহ হন তাওলেএখানে ক্লিককরার মাধ্যমে eBay তে Join হতে পারেন।

৫. Awin

Awin হলো একটি এফিলিয়েট নেটওয়ার্ক যার দ্বারা আপনি এফিলিয়েট মার্কেটিং করতে পারেন। Awin প্রতিষ্ঠিত হয় ২০০০ সালে।

নতুনদের জন্য এফিলিয়েট মার্কেটিং করার একটি সেরা মাধ্যম হলো Awin । এখানে যুক্ত হতে বা তাদের সার্ভিসের জন্য আপনার ওয়েবসাইট থাকা লাগবে না। আপনি আপনার Social media profile লিংকস ব্যবহার করেও Awin এ যুক্ত হতে পারবেন।

Awin এ High commission rates এবং earning potential থাকে এবং 21,200 এর বেশি brands রয়েছে। এই রকম আরও অনেক সুবিধা পেয়ে যাবেন Awin’এ।

তাই অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার জন্য Awin এ যুক্ত হতে পারেন। Awin এর এফিলিয়েট প্রোগ্রামে যুক্ত বা Add হতে চাইলে এখানে ক্লিক করুন।

৬. Semrush

Semrush হলো আমেরিকান একটি Public কোম্পানি। Semrush মূলত্ব একটি Keyword Research Tools। এটি ২০০৮ সালে শুরু করে তাদের যাত্রা।

SEO’র Keyword Research করতে মূলত্ব এই ধরনের টুলস এর ব্যবহার হয়ে থাকে। এবং এই ক্ষেত্রে Semrush খুবই জনপ্রিয় একটি টুলস।

2023 সালে এসে Semrush এর Total users এর সংখ্যা হলো 471,000 এবং Paid uers 67,000 ।

২০২০ সালে semrush এর বার্ষিক revenue ছিল 124,88 million dollar। এটা থেকে বুজতেই পারছেন semrush কতটা জনপ্রিয় কোম্পানি।

আপনি যদি Semrush ব্যবহার করেন তাওলে যা যা ফিচার পাবেন তাঃ

  • Google Rank Tracking
  • Domain Authority Tracking
  • Competitor Analysis
  • Backlink Analysis
  • Keyword research
  • Site Audits
  • Keyword Click Analysis
  • Content Explorer
  • Semrush Sensor
  • Traffic Analytics
  • Site Audit

আপনি যদি এফিলিয়েট মার্কেটিং করে নিজের ক্যারিয়ার তৈরি করতে চান তাওলেSemrushদিয়ে তা করতে পারেন। আশা করি semrush আপনার জন্য বেষ্ট প্লাটফরম হবে।

৭. Daraz

Daraz এর মাধ্যমে আপনি এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারেন। আপনি যদি বাংলাদেশি হোন তাওলে দারাজ দিয়ে এফিলিয়েট মার্কেটিং করতে পারেন।

দারাজ হলো বাংলাদেশের নাম্বার 1 ই-কমার্স প্লাটফরম। তবে তারা মায়ানমার, শ্রীলঙ্কা ও পাকিস্তানেও তাদের সেবা প্রধান করে থাকে।

যাই হোক আপনি দারাজের এফিলিয়েট প্রোগ্রামে join হয়েও টাকা earn করতে পারেন।

যেহেতু এটি বাংলাদেশের খুবই জনপ্রিয় একটি মার্কেটপ্লেস, তাই আপনি দারাজের মাধ্যমে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

প্রাই বাংলাদেশের অলি-গলি সব জায়গায় দারাজ এর জনপ্রিয়তা অনেক high তাই আপনি দারাজ এর মাধ্যমে আপনার এফিলিয়েট যাত্রা শুরু করতে পারেন।

দারাজ এ আপনি ফ্রিতে join হতে পারবেন। তার জন্য আপনাকেএই লিংকএ ক্লিক করতে হবে। তাওলে সরাসরি দারাজ এর এফিলিয়েট প্রোগ্রাম পেজে চলে যাবেন।

তারপর আপনি আপনার সকল প্রকার তথ্য দিয়ে দারাজ এর এফিলিয়েট মার্কেটিং এ যুক্ত হতে পারবেন।

৮. 10 Minute School

ছোট করে বললে 10 minute school হলো বাংলাদেশের একটি অনলাইন এডুকেশন প্লাটফরম। 10 minute school এরও এফিলিয়েট প্রোগ্রাম রয়েছে।

আপনি যদি চান তাওলে 10 minute school এর এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম এ join হতে পারেন।

10 minute school মূলত্ব অনেক কোর্স পাওয়া যায়। যেমন, অনলাইনে ইনকাম করা থেকে শুরু করে পড়াশোনা সব কিছুর কোর্সই 10 minute school এ পাওয়া যায়।

তাই আপনি 10 minute school এর এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম এ যুক্ত হয়ে ইনকাম করতে পারবেন। 10 minute school এর Affiliate Program এ join হতেএখানে ক্লিক করুন

৯. Elementor

Elemetor হলো Israeli software development কোম্পানি। আপনি Elemetor এর এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারেন।

এরজন্য আপনাকে তাদের অপিশিয়াল এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামে যুক্ত হতে হবে। যুক্ত হবার পর আপনি যে কয়টি প্রোডাক্ট বিক্রি করবেন তার হিসেবে কমিশন পাবেন।

Elemetor এর এফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করুন।

১০. Bluehost

Bluehostহলো একটি ওয়েব হোস্টিং প্লাটফরম। যারা বিভিন্ন ধরনের web hosting services দিয়ে থাকে। বিশ্বে প্রচুর ওয়েব হোস্টিং প্লাটফরম রয়েছে তবে তার মধ্যে Bluehost অনেক বেশি জনপ্রিয়।

Bluehost এর মাধ্যমে আপনি domain ও রেজিস্টার করতে পারবেন।

আর তাই আপনি Bluehost এর এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামে যুক্ত বা join হয়ে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

যেহেতু বর্তমানে ওয়েব হোস্টিং এবং ডোমেইন রেজিস্টার এইসবের প্রচুর চাহিদা রয়েছে তাই আপনি এর সুযোগ নিতে পারেন।

আপনি যদি Bluehost এর এফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হতে চান তাওলেএখানে ক্লিককরে join হতে পারেন।

আমাদের কিছু কথা,,

আমার উপরে বলা১০টি সেরা এফিলিয়েট প্রোগ্রাম এর নাম কি কি?এখান থেকে আপনি যেকোনো একটি অথবা একাধিক প্রোগ্রাম এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন।

উপরের বলা ১০টি এফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম এর মধ্যে আপনি যদি বলেন যে ভাই আমি কোনটা দিয়ে শুরু করব? তাওলে আমার প্রথম সাজেশন থাকবে Amazon affiliate program।

কেননা এটা খুবই জনপ্রিয় একটি ই-কমার্স প্লাটফরম। especially আপনি যদি USA মার্কেট টার্গেট করেন তাওলে।

আর আপনি যদি বাংলাদেশকে টার্গেট করে এফিলিয়েট মার্কেটিং করতে চান তাওলে আমার বলা Daraz অথবা 10 minute school এ join হতে পারেন।

আপনি যদি আমার বলা ১০টি এফিলিয়েট প্রোগ্রাম থেকে যেকোনো একটি বা একাধিক মার্কেটপ্লেসে কাজ করে তাওলে আমার বিশ্বাস আপনি এখান থেকে মাসে ৫০০ থেকে ১০০০ হাজার ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন।

তাওলে বন্ধুরা, আজকের আর্টিকেল১০টি সেরা এফিলিয়েট প্রোগ্রাম এর নাম কি কি in banglaআপনাকেরকেমন লাগল? যদি আজকের এই আর্টিকেলটি আপনারদের ভালো লেগে থাকে তাওলে অবশ্যই এই আর্টিকেলটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এবং এই আর্টিকেল সমপর্কে যদি কোনো প্রশ্ন থেকে থাকে তাওলে আমাকে কমেন্ট করে জানাবেন।

রিলেটেড আর্টিকেল পড়ুন:

Comments (No)

Leave a Reply

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ