ভারতে একটি গানের কত পারিশ্রমিক?ভারতে একটি গানের কত পারিশ্রমিক?

ওয়েম্বলি, বেলফাস্ট ও গ্লাসগোতে অনুষ্ঠিত হওয়া এসএসই লাইভ অ্যাওয়ার্ড নিয়ে এখন চলছে পাবলিক ভোটিং। এই তিন ভেন্যুর মধ্যে ওয়েম্বলিতে পারফর্ম করেন ভারতীয় সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং, আরমান মালিক আরও অনেকে। ভারতে একটি গানের কত পারিশ্রমিক?

মোহিত চৌহান

ডুবা ডুবা’ গানের জন্য সবচেয়ে বেশি পরিচিত মোহিত চৌহান বলিউডের অনেক সিনেমার গানেও কণ্ঠ দিয়েছেন। এই শিল্পী একটি গানের জন্য নেন সাত লাখ রুপি।

ভারতে একটি গানের কত পারিশ্রমিক? 1

নেহা কাক্কর


২৯ বছর বয়সী গায়িকা নেহা কাক্করের বলিউডে এখন অনেক ‘ডিমান্ড’। ‘চিজ বাড়ি হ্যায় মাস্ত’ গানের এই গায়িকা এখন প্রতি গানের জন্য আট লাখ রুপি নেন।

ভারতে একটি গানের কত পারিশ্রমিক? 2

আতিফ আসলাম
আতিফ আসলাম যদিও ভারতের শিল্পী নন, কিন্তু বলিউডে এই গায়কের রয়েছে অসংখ্য জনপ্রিয় গান। আতিফের একটি গানের দাম নয় লাখ রুপি। মানে তিনি একটি গানের জন্য পারিশ্রমিক নেন নয় লাখ রুপি।

ভারতে একটি গানের কত পারিশ্রমিক? 3

সুখবিন্দর সিং
সুখবিন্দর সিংয়ের কণ্ঠের জাদুতে পাগল হননি, এমন মানুষ কম আছেন। এই ‘ছাইয়া ছাইয়া’ তারকা একটি গানের জন্য গুনে গুনে ১০ লাখ রুপি নেন।

ভারতে একটি গানের কত পারিশ্রমিক? 4

সনু নিগম
ভারত ও উপমহাদেশের জনপ্রিয় গায়ক সনু নিগমও প্রতি গানের জন্য ১০ লাখ রুপি চার্জ করেন। এই শিল্পীর জনপ্রিয় গানের তালিকা বলে শেষ করা যাবে না।

ভারতে একটি গানের কত পারিশ্রমিক? 5

বিশাল দাদলানি
বিশাল দাদলানি গায়কের থেকে সংগীত পরিচালক ও গীতিকার হিসেবেই বেশি পরিচিত। তবে গানও এই শিল্পী কম ভালো গান না। ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির নতুন গান ‘সোয়াগ’ শুনলেই তা বুঝবেন। আজ পর্যন্ত ৩০০ গানের সুর করেছেন বিশাল। আর তিনি নিজে কোনো গানে কণ্ঠ দিলে নেন ১০ লাখ রুপি।

ভারতে একটি গানের কত পারিশ্রমিক? 6

সুনিধি চৌহান
সুনিধি চৌহান ধুমধাড়াক্কা গান যেমন ভালো গাইতে পারেন, তেমনি ধীর লয়ের গানেও রয়েছে তাঁর চাহিদা। বলিউডের এই ‘মেলোডি কুইন’ শীর্ষ আয়কারী শিল্পীদের মধ্যে আছেন চার নম্বরে। তাঁর প্রতি গানের পারিশ্রমিক ১১ লাখ রুপি।

ভারতে একটি গানের কত পারিশ্রমিক? 7

অরিজিৎ সিং
বলিউডের বর্তমান মিউজিক্যাল সেনসেশন অরিজিৎ সিং। রিয়্যালিটি শো ‘ফেম গুরুকুল’-এর মাধ্যমে ইন্ডাস্ট্রিতে এসে সবাইকে তাক লাগিয়ে দেন এই শিল্পী। ছবিতে এখন অরিজিতের গাওয়া একটি গান না থাকলে যেন চলেই না। সময়টা এখন তাঁর। অরিজিতের প্রতিটি গানের পারিশ্রমিক আকাশচুম্বী। ১৩ লাখ রুপি।

ভারতে একটি গানের কত পারিশ্রমিক? 8

মিকা সিং
আচরণের কারণে মিকা সিংকে নিয়ে অনেক বিতর্ক আছে, এটা সত্যি। তবে তাঁর গান শুনলে নিজের অজান্তেই যে শরীর নেচে ওঠে, কেউ সে কথা অস্বীকার করতে পারবেন না। মিকা সিং এখন বলিউডে অনেক ধরনের গান গাইছেন আর একেকটি গানের জন্য নিচ্ছেন ১৩ লাখ রুপি।

ভারতে একটি গানের কত পারিশ্রমিক? 9

হানি সিং
আসল নাম হিরদেশ সিং, কিন্তু এই গায়ক নিজের নাম রেখেছেন ‘ইয়ো ইয়ো হানি সিং’। ভারতের এই সংগীতশিল্পী ও র‍্যাপারের একটি গান গাওয়ার পারিশ্রমিক শুনলে চোখ কপালে উঠবে। হানি সিং প্রতিটি গানে কণ্ঠ দেওয়ার জন্য পকেটে ভরেন ১৫ লাখ রুপি।

ভারতে একটি গানের কত পারিশ্রমিক? 10

শ্রেয়া ঘোষাল
শ্রেয়া ঘোষাল যেমন দেখতে মিষ্টি, তেমনি মধুর তাঁর কণ্ঠ। আর তাঁর গায়কির যে শক্তি, তা তো শ্রোতাদের ভালোই জানা। তিনি এখন বলিউডের শীর্ষ আয় করা সংগীতশিল্পী। একটি গানে শ্রেয়া ঘোষাল আয় করেন ১৮ থেকে ২০ লাখ রুপি।

ভারতে একটি গানের কত পারিশ্রমিক? 11

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ