ব্রাউজিং করে ইনকাম হবে -“ব্রেভ ব্রাউজার”- এর সাথে

ব্রাউজিং করে ইনকাম হবে হবে -“ব্রেভ ব্রাউজার”- এর সাথে 2024 আমরা আমাদের ফোনে অথবা ল্যাপটপে অনেক রকম ব্রাউজার ব্যবহার করে থাকি। যেমনঃ ক্রোম,মোজিলা,অপেরা, ইউসি ব্রাউজার ইত্যাদি। এর মধ্যে ক্রোম সবারী মোন কেরে নিয়েছে। আমি আজকে আপনাদের সাথে এমন এক ব্রাউজার এর কথা শেয়ার করব যা উপরের ব্রাউজার গুলোর থেকে অধিকতর দ্রুত ।

আর একটি মজার বিষয় হচ্ছে এখান থেকে টাকা পাওয়া যায়। পারিশ্রমিক পাওয়ার এই বিষয়টি মানুষদের কাছে আরও আকর্ষণ করছে। তাই অতি স্বল্প সময়েই এই ব্রাউজার বৃহৎ রুপ লাভ করেছে।

ব্রাউজিং করে ইনকাম হবে -"ব্রেভ ব্রাউজার"- এর সাথে 1

তাহলে চলুন জেনে নেই কি সেই ব্রাউজার, কিভাবে সেখান থেকে টাকা পাওয়া যায়, কি কাজ করে আপনি সেখান থেকে টাকা পাবেন।

ব্রেভ ব্রাউজার কিঃ

‘ব্রেভ’ হ’ল একটি নিখরচায় এবং ওপেন সোর্স ওয়েব ব্রাউজার যা ক্রোমিয়াম ওয়েব ব্রাউজারের উপর ভিত্তি করে Brave Software, Inc.। দ্বারা তৈরি করা হয়েছে। ব্রেভ আপনার মোবাইল ডিভাইসের জন্য একটি দ্রুত, ফ্রি, সুরক্ষিত ওয়েব ব্রাউজার হিসাবে কাজ করে।

একটি অন্তর্নির্মিত বিজ্ঞাপন ব্লকার দিয়ে সম্পূর্ণ করুন যা ট্র্যাকিং প্রতিরোধ করে এবং অনুকূলিত ডেটা এবং ব্যাটারি কর্মক্ষমতা সহ সুরক্ষা সরবরাহ করে। ব্রেভ ব্রাউজার এমন বিজ্ঞাপন এবং ট্র্যাকারগুলিকে ব্লক করে যা আপনাকে ধীর করে দেয় এবং আপনার গোপনীয়তা আক্রমণ করে। কীভাবে ওয়েব কাজ করতে পারে সে সম্পর্কে চিন্তা করার একটি নতুন উপায় আবিষ্কার করুন।

ক্রোমের চেয়ে তিনগুণ দ্রুত। ফায়ারফক্সের চেয়ে ডিফল্টরূপে আরও ভাল গোপনীয়তা। মোবাইল এ 35% কম ব্যাটারি ব্যবহার করে

এর ইঞ্জিন ,প্রোগ্রামিং ভাষা , অপারেটিং সিস্টেম ইত্যাদি হছেঃ

ইঞ্জিনগুলি:ব্লিঙ্ক, ভি 8, (আইওএসের ওয়েবকিট)

প্রাথমিক প্রকাশ:13 নভেম্বর 2019 (সংস্করণ 1.0)

প্রকাশক:ব্রেন্ডন আইচ

লাইসেন্স:ব্রাউজার: এমপিএল ২.০; গোপনীয়তা ব্যাজার: জিপিএলভি 3; এইচটিটিপিএস সর্বত্র: জিপিএলভি 2;

অপারেটিং সিস্টেম: উইন্ডোজ; ম্যাক অপারেটিং সিস্টেম; লিনাক্স; অ্যান্ড্রয়েড; আইওএস

প্রোগ্রামিং ভাষা: জাভাস্ক্রিপ্ট, সি, সি ++, মরিচা

ব্রেভ ব্যবহারকারীর সংখ্যাঃ

ব্রেভ ব্রাউজার এতটাই জনপ্রিয় হয়ে উতেছে যে দিনে দিনে এর সংখ্যা বেরেই চলেছে। এটি জনপ্রিয় হওয়ার কারণ হছে এটি অনান্য ব্রাউজার এর তুলনায় অধিক দ্রুত এবং এর সাহায্যে টাকা উপার্জন করা যায়। বিগত ২ বৎসরের এর জনপ্রিয়তা এবং এর ব্যাবহারকারির সংখ্যাঃ

  • 8 মিলিয়ন ব্যবহারকারী ( ১৪ই নভেম্ব্‌র, ২০১৯)
ব্রাউজিং করে ইনকাম হবে -"ব্রেভ ব্রাউজার"- এর সাথে 2

জাভাস্ক্রিপ্টের নির্মাতা ও মজিলা প্রকল্পের সহ-প্রতিষ্ঠাতা ব্রেন্ডন আইচের ওপেন সোর্স ব্রেইনচাইল্ড, গতি, গোপনীয়তা এবং ব্যাটারির আয়ু উন্নত করতে স্বয়ংক্রিয়ভাবে ট্র্যাকার এবং আক্রমণাত্মক বিজ্ঞাপনগুলিকে অবরুদ্ধ করার প্রতিশ্রুতি দিয়ে ব্রেভ এখন বিশ্বব্যাপী ৮ মিলিয়নেরও বেশি ব্যবহারকারীকে টাউট করেন।

  • 1 জুলাই পর্যন্ত ব্রাউজারটির মাসিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ছিল 3.1 মিলিয়ন The সংস্থাটি যুক্ত করেছে যে এটির বর্তমান গতিতে, এটি বছরের শেষের আগেই 5 মিলিয়ন নম্বর তৈরি করবে। (২৪শে জুলাই, ২০১৮)

গত মাসে মাইক্রোসফ্টের এজ চালানো 72 মিলিয়ন ব্যবহারকারীদের কম্পিউটারওয়ার্ল্ডের বর্তমান অনুমানের সাথে এটি তুলনা করুন। (এই অনুমানটি এজের ব্রাউজার ভাগের জন্য নেট অ্যাপ্লিকেশনগুলির ডেটা, উইন্ডোজে সমস্ত ব্রাউজারের এজের ভাগ এবং বিশ্বব্যাপী উইন্ডোজ চলমান আনুমানিক 1.5 বিলিয়ন ব্যক্তিগত কম্পিউটারের ভিত্তিতে তৈরি হয়েছিল)

ব্রেভ ব্রাউজার এ কিভাবে কাজ করতে হয়ঃ

মূলত আপানাকে কোন কাজই করতে হবে না ব্রেভ ব্যাবহার করার করার জন্য। কেবল মাত্র আপনাকে রেজিস্টার করতে হবে । আর রেজিস্টার করার পর ভেরিফাইড হওয়ার জন্য আপনার আপহোল্ড অথবা Gemini অ্যাকাউন্ট থাকতে হবে।

অতঃপর আপনি অ্যাড দেখে এবং ব্রাউজিং করে টাকা উপার্জন করতে পারবেন। ব্রেভ বিজ্ঞাপন এবং বিজ্ঞাপন ট্র্যাকিংয়ের সাইটগুলি স্ক্র্যাব করবে, তারপরে সেই বিজ্ঞাপনগুলিকে তার নিজস্ব বিজ্ঞাপনের সাথে প্রতিস্থাপন করবে, যা পৃথকভাবে লক্ষ্যবস্তু করা হবে না বরং পরিবর্তে ব্রাউজারের ব্যবহারকারীর বেসের বেনামে একত্রিত করা হবে।

আমরা বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে প্রাপ্ত বিজ্ঞাপনের আয়ের 70% উপার্জন করতে পারি। আপনার মনোযোগের বিনিময়ে, আপনি ব্রাউজ করার সাথে সাথে টোকেন জমা করবেন। আপনার পছন্দের সাইটগুলিতে আপনি এই টোকেনগুলিকে অবদান রাখতে পারেন – আরও বিকল্প পরে আসবে। এই সময়ে, সাহসী বিজ্ঞাপনগুলি বেশিরভাগ দেশে উপলব্ধ।

এই ব্রাউজারটি মোবাইল এবং ল্যাপটপ দুটোতেই ব্যাবহার ক্রতে পারবেন। এখানে রেফার সিস্টেম ও রয়েছে।

যেভাবে রেজিস্টার করবেনঃ

  • যেকোনো সার্চ ইঞ্জিনে download brave browser লিখে সার্চ করলেই চলে আসবে নিচে প্রদর্শিত চিত্রএর ন্যায়ঃ
ব্রাউজিং করে ইনকাম হবে -"ব্রেভ ব্রাউজার"- এর সাথে 3

এখানে মার্ক করা বাটন এ ক্লিক ক্রলে আপনার পিসি তে ব্রাউজারটি ডাউনলোড হয়ে যাবে। মোবাইলের ক্ষেত্রে আপনারা এটি প্লেস্টোরেই পেয়ে জাবেন।

  • তারপর আপনার ই-মেইল দিয়ে creat বাটনে ক্লিক করবেন।
ব্রাউজিং করে ইনকাম হবে -"ব্রেভ ব্রাউজার"- এর সাথে 4

এভাবে আপনার প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্টার সমপ্নন করবেন।

  • তারপর ব্রেভ ব্রাউজার এ ড্যাশবোর্ড এর ত্রিভুজ আকার চিহ্নটিতে ক্লিক করলে তার পাশেই verifie wallet দেখা যাবে তখন সেটায় ক্লিক করতে হবে।
  • আপনার আপহোল্ড অ্যাকাউন্টে লগইন করুন ।
  • আপহোল্ডের কেওয়াইসি প্রক্রিয়াটি সম্পূর্ণ করে আপনি যাচাই করেছেন তা নিশ্চিত করুন।
  • ব্রেভ এ থাকা অবস্থায়, আপনার পুরষ্কার প্যানেলটি খুলুন বা সেটিংস → রিওয়ার্ডস সেটিংসে যান এবং উপরের বাম দিকে [উপরের চিত্র] লিঙ্কটি ক্লিক করুন
  • আপনার আপহোল্ড অ্যাকাউন্টটি লিঙ্ক করতে নির্দেশাবলী অনুসরণ করুন।
  • শেষ হয়ে গেলে, আপনার এখন পুরষ্কার প্যানেল [নিচের চিত্র] এ ওয়ালেট যাচাই করা উচিত।
ব্রাউজিং করে ইনকাম হবে -"ব্রেভ ব্রাউজার"- এর সাথে 5
ব্রাউজিং করে ইনকাম হবে -"ব্রেভ ব্রাউজার"- এর সাথে 6

আপনি আপনার ব্রেভ অ্যাওয়ার্ডস ওয়ালেটটি যাচাই করে আপনার ব্রেভ বিজ্ঞাপন বিএটি উপার্জন (বা আপনার ব্রেভ রিওয়ার্ডস ওয়ালেটে জমা দেওয়া কোনও বিএটি) বহিরাগত ঠিকানায় প্রত্যাহার করতে পারেন। এটি করতে, আপনার সাহসী পুরষ্কার সেটিংসে (ডেস্কটপে 0.69 বা তার বেশি সংস্করণে) “ওয়ালেট যাচাই করুন” বোতামটি ক্লিক করুন এবং পদক্ষেপগুলি অনুসরণ করুন।

ব্রেভ রিওার্ডস থেকে আপনার ওয়ালেট এ যেভাবে নিবেনঃ

সাহসী ব্রাউজারে আপফোল্ড ওয়ালেট খুলুন। আপনি এটি ‘ওয়ালেট যাচাই করা’ ক্লিক করে এবং তারপরে ‘আপহোল্ড অ্যাকাউন্টে যান’ বাটনে এ ক্লিক করে করতে পারেন। বিএটি ব্রাউজার কার্ডটি সন্ধান করুন, এটিতে ক্লিক করে-> ‘ক্রিপ্টোকারেন্সি বা ইউটিলিটি টোকেন প্রেরণ’ এ যান এবং এক্সআরপি চয়ন করুন। এভাবেই আপনি আপনার ব্রেভ রিওয়ার্ডস থেকে টাকা পেতে পারেন।

ক্যাশ আউটঃ

আপনার বিএটি টকেন গুলোকে টাকায় রুপান্তর করে আপনার টাকার পরিমান বারাতে পারেন। আর আপনার উপার্জিত অর্থ হাতে পেতে হলে ক্যাশ আউট দিতে হবে। এই টাকা আপনার আপহোল্ড ওয়ালেট এ যুক্ত হবে।

এই ব্রাউজারটি লক্ষ লক্ষ মানুষেরা ব্যাবহার করছে । এমনকি অনেকেই ক্যাশ আউট দিয়ে তেদের উপার্জিত অর্থ তারা হাতে পেয়েছে ।

আমি মনে করি , সকলেরই এই ব্রেভ ব্রাউজারটি ব্যাবহার করা উচিত।

Comments (No)

Leave a Reply

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ