কম অর্থ দিয়ে শুরু করার জন্য 15 Best অনলাইন ব্যবসায়িক আইডিয়া 2022 1

ইনভেস্টমেন্ট দিয়ে শুরু একটি অনলাইন ব্যবসা সেরা আইডিয়াস

আপনার নিজের ব্যবসাকে একটি উত্সাহী টাস্ক মনে হয়। আপনি কোন ব্যবসায়ের ধারণা চয়ন করবেন তা সম্পর্কে চিরকাল সতর্ক? কিভাবে একটি ছোট ব্যবসা শুরু করবেন? আপনার কত টাকা বিনিয়োগ করা উচিত? আপনি যদি সহজে অর্থ পরিচালনা করতে পারেন ? আপনি কত ঝুঁকি নিতে পারেন? এগুলি এমন কয়েকটি প্রশ্ন যা আপনাকে চিন্তিত করতে পারে। তবে সুসংবাদ আছে! ইন্টারনেটের যুগে আপনাকে আজকাল খুব বেশি হতাশার দরকার নেই! সেই দিনগুলি হয়ে গেল যখন আপনি ব্যবসা প্রতিষ্ঠার জন্য কোনও জায়গার কথা ভেবেছিলেন এবং আপনার ব্যবসায় বিনিয়োগের জন্য প্রচুর অর্থোপার্জন ছিল। ইন্টারনেটের এত গভীর প্রবেশের সাথে বিশ্বে, আপনি বিশ্বের যে কোনও জায়গা থেকে আপনার অনলাইন ব্যবসা শুরু করতে পারেন।

একটি অনলাইন ব্যবসা শুরু করার সুবিধা কী?

অনলাইন ব্যবসা শুরু করার সর্বাধিক সুবিধা হ’ল এটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যের এবং এটি আপনার বাড়ি বা এমনকি কোনও ছোট ভাড়ার জায়গা থেকে শুরু করা যেতে পারে। সকল যাচ্ছ পেতে প্রয়োজন বাড়িতে একটি ছোট অফিস ফাটল, একটি ভাল ইন্টারনেট সংযোগ, এবং কিছু মহান উদ্যোক্তা ব্যবসা ধারনা। আপনি খুব ছোট স্কেল ব্যবসায়িক আইডিয়া দিয়ে শুরু করতে পারেন এবং পরে এটিকে পরিপূর্ণ বড় ব্যবসায়ে পরিণত করতে পারেন। একটি ইন্টারনেট ব্যবসায়ের ধারণা সহ, আপনাকে সরবরাহ এবং অতিরিক্ত ব্যয় সম্পর্কে খুব বেশি চিন্তা করতে হবে না।

কম অর্থ দিয়ে শুরু করার জন্য 15 সেরা অনলাইন ব্যবসায়িক আইডিয়া 2022

একটি অনলাইন ব্যবসায় শুরু করার জন্য আপনার প্রয়োজনীয় প্রাথমিক বিষয়গুলি

আপনি আপনার বর্তমান চাকরিটি ছাড়াই আপনার বাড়ির আরাম থেকে সামান্য হ্রাস হিসাবে একটি ছোট স্কেল ব্যবসা শুরু করতে পারেন। আপনার যে সমস্ত বিষয়ে নিশ্চিত হওয়া দরকার তা হ’ল আপনার সেরা ব্যবসায়ের ধারণা থাকা উচিত। সেই সাথে, আপনাকে অবশ্যই শক্ত ব্র্যান্ড বিল্ডিং, অ্যাম্প বিপণন কৌশল এবং একটি সহায়ক গ্রাহক যত্ন পরিষেবা নিয়ে আসতে হবে। ইন্টারনেটের সহায়তায় ভারতে ছোট ব্যবসায়ের ধারণাগুলি কার্যকর করা সম্ভব এবং স্বাচ্ছন্দ্যে! আপনি প্রাথমিক ইনভেন্টরি , গুদামজাত করা ইত্যাদি। বাস্তবে, অ্যামাজন, ইবে, ওয়ার্ডপ্রেস, ইউটিউব, ইত্যাদির মতো অনেক বিনামূল্যে পরিষেবা উপলব্ধ থাকায় আপনি অনেকগুলি ইন্টারনেট বিজনেস তৈরি করতে এবং কোনও অর্থ ছাড়াই চলতে পারেন। আপনি স্ব-কর্মসংস্থান হয়ে উঠবেন, ভাল অর্থ উপার্জন করবেন এবং আপনার অনলাইন ব্যবসায়ের সাথে স্বাচ্ছন্দ্যে আপনার বিলগুলি প্রদান করবেন। আপনার নিজের ব্যবসা শুরু করা আপনার নিজের বস হওয়ার দুর্দান্ত উপায়!

15 সেরা অনলাইন ব্যবসায়ের আইডিয়া

আসুন একটি অনলাইন ব্যবসা শুরু করার জন্য শীর্ষ 15 ব্যবসায়িক ধারণার একটি তালিকা নিয়ে আলোচনা করা যাক এবং অল্প অল্প মূল্যেই অর্থোপার্জন করুন।

1. ড্রপসিপিপিং

আপনি যদি অনলাইনে পণ্য বিক্রয় করতে চাইছেন তবে তালিকা কেনার এবং সঞ্চয় করার জন্য টাকা না থাকলে এটি আপনার জন্য উপযুক্ত পছন্দ। ড্রপশিপিং একটি ই-বাণিজ্য ব্যবসায়ের মডেল যেখানে আপনাকে কেবল একটি অনলাইন স্টোর সেট আপ করতে হবে এবং যে সরবরাহকারীরা শারীরিক পণ্যগুলি পরিচালনা করতে, সেগুলি সঞ্চয় করতে এবং গ্রাহকদের কাছে শিপিয়ে রাখতে প্রস্তুত তাদের সাথে অংশীদার করতে হবে।

2. অনুবাদ

আপনি যদি বহুভাষিক ব্যক্তি হন তবে আপনি আপওয়ার্ক, ফ্রিল্যান্সার ইত্যাদিতে একটি অ্যাকাউন্ট সেট আপ করতে পারেন এবং আপনার দক্ষতা নগদীকরণ করতে পারেন। আপনি অনুবাদে জিগের জন্য আবেদন করতে পারেন এবং বিশ্বজুড়ে বিভিন্ন ধরণের দর্শকের কাছে পৌঁছাতে পারেন। আস্তে আস্তে, আপনার ক্লায়েন্টেলটি প্রসারিত হবে।

3. সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট

সর্বশেষতম সোশ্যাল মিডিয়া ট্রেন্ডের শীর্ষে থাকার হ্যাকগুলি জানেন, তবে এটি আপনার জন্য উপযুক্ত সুযোগ হতে পারে। যদি আপনি একটি দুর্দান্ত ব্র্যান্ড তৈরির জটিলতা জানেন এবং অনলাইনে অনুগতভাবে অনুগত হন তবে এটির জন্য যান।

#4. ওয়েব ডিজাইনার

ওয়েবসাইটগুলি কীভাবে ডিজাইন করতে হয় তা যদি আপনি জানেন তবে আপনি গেমের শীর্ষে থাকবেন। অনেক লোক তাদের ছোট ছোট উদ্যোগ শুরু করার সাথে সাথে ওয়েবসাইট ডিজাইনিংয়ের চাহিদা রয়েছে। আপনি ওয়েবসাইট তৈরির শিল্পে প্রবেশ করতে পারেন এবং প্রচুর অর্থোপার্জন করতে পারেন।

5. হোমভিত্তিক ক্যাটারিং

আপনি কি এমন একজন যিনি সর্বদা আয়োজক এবং আপনার বন্ধুরা আপনার রান্না করা খাবার উপভোগ করেন? আপনার রান্নার জন্য প্রেমকে অর্থোপার্জনকারী ব্যবসায়ের ধারণায় পরিণত করুন। আপনার নিজের বাড়িতে ভিত্তিক ক্যাটারিং সেট আপ শুরু করুন এবং আপনার রন্ধনসম্পর্কীয় দক্ষতা থেকে অর্থ উপার্জন করুন।

6. ব্লগিং

আপনি যদি কিছু সম্পর্কে আগ্রহী হন বা কোনও নির্দিষ্ট ক্ষেত্রে দক্ষতা পান তবে আপনি নিজের ব্লগ শুরু করতে পারেন। ওয়ার্ডপ্রেস এবং ব্লগার এর মতো বিভিন্ন প্ল্যাটফর্ম রয়েছে যা আপনাকে বিনামূল্যে নিজের ব্লগ সেট আপ করতে দেয়। আপনি যদি নিয়মিত ভিত্তিতে আপনার টার্গেট দর্শকদের জন্য উপযোগী মূল সামগ্রীটি পোস্ট করেন তবে আপনি অনুসন্ধান ইঞ্জিনগুলিতে উচ্চতর স্থান পাবেন Google AdSense এর মাধ্যমে বিজ্ঞাপন রেখে আপনি আপনার ব্লগকে নগদীকরণ করতে পারেন। প্রতি-ক্লিক-মডেলের ভিত্তিতে আপনাকে অর্থ প্রদান করা হবে। আরেকটি কৌশল হ’ল অনুমোদিত সংস্থা কর্তৃক বিক্রয়কৃত পণ্যগুলির জন্য বিজ্ঞাপন রেখে, অনুমোদিত বিপণনের মাধ্যমে অর্থ উপার্জন করা। ব্যবহারকারী যখন বিজ্ঞাপনটিতে ক্লিক করেন, লিঙ্কটি তাকে অ্যাফিলিয়েটের সাইটে ফিরিয়ে নিয়ে যায় যেখানে সে সেই নির্দিষ্ট পণ্যটি কিনতে পারে।

#7. কাস্টমাইজড গুডিজ

লোকেরা আজকাল কাস্টমাইজড জিনিস পছন্দ করে যার কাছে তাদের কিছু ব্যক্তিগতকৃত স্পর্শ রয়েছে। আপনি যদি স্টাফ ডিজাইনের বিষয়ে ভাল হন তবে আপনি টি-শার্ট, ফোন কেস, হুডি, ব্যাগ, মগ ইত্যাদি ডিজাইন করতে পারেন এবং এগুলিতে কিছু মজাদার এবং উদ্দীপনা আকর্ষণীয় স্লোগান দিতে পারেন। তারপরে আপনি আপনার অনলাইন ব্যবসায়ের মাধ্যমে চাহিদা অনুযায়ী সেগুলি বিক্রয় করতে পারবেন।

8. হ্যান্ডক্র্যাফ্ট আইটেম

আপনি যদি সৃজনশীল মাথা হন তবে আপনি নিজের ডিআইওয়াই মোমবাতি, সাবান, মৃৎশিল্প, উপহার, গ্রিটিং কার্ড, গিফট বক্স ইত্যাদি তৈরি করতে পারেন এবং অনলাইনে বিক্রি করতে পারেন। অনলাইনে আপনার জিনিস বিক্রি করার জন্য আপনি সোশ্যাল মিডিয়াটিকে প্ল্যাটফর্ম হিসাবে ব্যবহার করতে পারেন। আপনার অনুগামীদের বাড়ানোর জন্য আপনার নিজস্ব ইনস্টাগ্রাম হ্যান্ডেল এবং ইউটিউব চ্যানেল ইত্যাদি ব্যবহার করুন এবং আপনার ব্র্যান্ডটি আরও দৃশ্যমান করতে সর্বোচ্চ সংখ্যক লোকের কাছে পৌঁছান।

9. গ্রাফিক ডিজাইনার

আপনার যদি লোগো, ব্র্যান্ড প্যাকেজ, পোস্টার, ব্রোশিওর ইত্যাদির ডিজাইনের বিষয়ে বিশদ নজরদারি থাকে এবং আপনি নিজের গ্রাফিক ডিজাইনিং দক্ষতার বাইরে অনলাইন ব্যবসায় এবং ব্র্যান্ড এবং সংস্থাগুলির জন্য ডিজিটাল আর্ট তৈরি করতে পারেন। গ্রাফিক ডিজাইনিংয়ের আপনার আবেগ বা দক্ষতা একটি ব্যবসায়ের সুযোগে বাড়ান।

10. অ্যাপ্লিকেশন ডেভেলপার

আজকাল, মোবাইলের অনুপ্রবেশ ওয়েবের থেকে অনেক বেশি দূরে এবং প্রায় প্রতিটি ব্যক্তি অ্যাপ্লিকেশনে পূর্ণ একটি স্মার্টফোন বহন করে। যদি আপনার কাছে দুর্দান্ত কোডিং দক্ষতা থাকে তবে অ্যাপ্লিকেশনগুলি এখন মোবাইল ওয়েবের চেয়ে বেশি জনপ্রিয় হয়ে যাওয়ার সাথে সাথে অ্যাপ্লিকেশনগুলি বিকাশ করা ভাল is অর্থ উপার্জনের জন্য আপনি নিজের অ্যাপ তৈরি করতে বা অন্যের জন্য অ্যাপ্লিকেশন তৈরি করতে পারেন।

11. অনলাইন কনটেন্ট ক্রিয়েট/strong>

আপনি যদি এমন কেউ হন যে লোকেরা আপনার মজাদার কৌতুক দিয়ে ক্র্যাক করে, তবে আপনি অনলাইন ভিডিও সামগ্রী তৈরি করতে আপনার হাত চেষ্টা করতে পারেন! ভিডিও গুলি করুন এবং এটি ইনস্টাগ্রাম, ফেসবুক এবং ইউটিউবের মতো বিভিন্ন প্ল্যাটফর্মে অনলাইনে আপলোড করুন। একবার আপনি ভাল সংখ্যক ভিউ, ফলোয়ার্স, গ্রাহকগণ উপার্জন করার পরে আপনি বিজ্ঞাপন ভাগের একটি অংশ উপার্জন করতে পারবেন। এমনকি আপনি গল্প বলার জন্য বা কবিতা আবৃত্তি বা অন্য যে কোনও কিছুর জন্য নিজের পডকাস্ট সেট আপ করতে পারেন এবং তারপরে বিজ্ঞাপনদাতাদের মাধ্যমে উপার্জন করতে পারেন।

12. ই-বুক রাইটার

আপনার অনলাইন ব্যবসায়টি আপনার লেখার অনুরাগ হতে পারে! আপনার যদি কোনও নির্দিষ্ট ক্ষেত্রে জ্ঞানের দক্ষতা থাকে এবং লেখার জন্য কোনও দক্ষতা থাকে তবে আপনি আপনার দক্ষতা এবং জ্ঞান একটি ই-বুকে প্যাকেজ করতে পারেন। এটি বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিজ্ঞাপন দিন এবং এটির জন্য অর্থ প্রদানের পরে এটি ডাউনলোডযোগ্য বানান।

13. অনলাইন কোচিং/টিউটিং

যদি আপনার কাছে দক্ষ এমন কিছু থাকে এবং এটি শেখানোর বিষয়ে আগ্রহী হন তবে আপনি এক-এক-এক অনলাইন কোচিং সরবরাহ করতে পারেন। এটি COVID পরবর্তী বিশ্বে সেরা অনলাইন ব্যবসা যেখানে প্রত্যেককে তাদের বাড়ির আরাম থেকে সমস্ত কিছু চান। আপনি যেকোন বিষয় বা যোগব্যায়াম বা রন্ধনসম্পর্কীয় দক্ষতা ইত্যাদি শিখতে পারেন।

14. ভার্চুয়াল সহকারী

আপনি কি এমন কেউ আছেন যিনি সর্বদা আপনার পরিবার এবং বন্ধুদের জন্য স্টাফগুলি পরিচালনা করছেন? আপনি কি সমস্ত ব্যবসায়ের জ্যাক হিসাবে পরিচিত? তাহলে, এই কাজটি আপনার পক্ষে নিখুঁত! এটি ব্যক্তিগত সহায়ক হওয়ার মতো। আপনি প্রকল্প পরিচালনা, গবেষণা সম্পাদন এবং অফুরন্ত কাজগুলি চালাতে কার্যত কিছু বড় ব্যক্তিত্বকে সহায়তা করতে পারেন।

15. অনলাইন ফ্যাশন বুটিক

আপনি যদি একজন ফ্যাশনিস্তা হন এবং অন্যকে স্টাইলিং করতে পছন্দ করেন তবে আপনি নিজের অনলাইন ফ্যাশন বুটিক তৈরি এবং আপনার নিজস্ব ফ্যাশন ব্র্যান্ড তৈরির বিষয়টি বিবেচনা করতে পারেন। আপনি অনলাইনে পোশাক এবং আনুষাঙ্গিক ই-কমার্স জায়ান্ট যেমন অ্যামাজন, মেন্ট্রা, ফ্লিপকার্ট ইত্যাদির মাধ্যমে অনলাইনে বিক্রি করতে পারেন, এছাড়াও আপনি ফ্যাশন পরামর্শদাতা বা ফ্যাশন পরামর্শের প্রয়োজন এমন লোকদের জন্য ভার্চুয়াল স্টাইলিস্ট হিসাবেও কাজ করতে পারেন!

সহজ এফিলিয়েটস ডট কম Sohojaffiliates.com

আর আপনি যদি একেবারে নতুন হন তাহলে আপনার জন্য ভাল হবে সহজ এফিলিয়েট। এখানে মাত্র ৫ টা ভিডিও টিউটোরিয়াল দেখেই কাজ করতে পারবেন। ৫০০ টাকা হলেই উইথড্র দিতে পারবেন। ১ থেকে ২ ঘন্টায় পেমেন্ট দিয়ে দেয়। সাইটের লিংক সহজ এফিলিয়েটস।

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ