ইউটিউব থেকে ইনকাম করুন গেম রিভিউ করে [পর্ব-০১] :: ই-স্পোর্টস সম্পর্কে বর্ননা এবং ই-স্পোর্টসের ইউটিউবে চাহিদা 1

এই মেথডটির মাধ্যমে আমরা কিভাবে আমাদের ইউটিউব চ্যানেলের জন্যে কন্টেন্ট সংগ্রহ করবো এবং বর্তমানে অনলাইনে সে কন্টেন্টের চাহিদা সম্পর্কে ধারনা

এই টিউটোরিয়ালে আমি যে ধরনের কন্টেন্ট বানানো আপনাদের শেখাবো যার জন্যে আপনাদের ফিজিক্যালি কোনো কষ্ট করা লাগবে না মাউস আর কি বোর্ডে টিপাটিপি করা ছাড়া

এই টিউটোরিয়ালে আমি শেখাবো কিভাবে আপনারা একটি গেইম চ্যানেল তৈরি করে সহজেই সেই চ্যানেলটি অপারেট করতে পারেন।
এই কোর্সে আমি আরো শেখাবো কিভাবে ভিডিও গুলো আপনারা জোগাড় করবেন কিভাবে সেই ভিডিওটি শ্রোতাদের জন্যে আকর্ষনীয় এবং ইউটিউবে প্রথম পেইজে নিয়ে আসবেন সে সম্পর্কে।

কেনো এই ই-গেইমস নিয়ে ইউটিউব চ্যানেল বানাবোঃ-
এই চ্যানেলটি আপনি একদম সহজেই রক্ষনাবেক্ষন করতে পারবেন। আমার নিয়ম অনুসরইন করলে ইউটিউব থেকে কোনো ধরনের কপিরাইট জনিত সমস্যা পোহাতে হবে না। আর শুরুতেই যা বলেছি
কোনো প্রকার কাজ করা ছাড়াই ভিডিও আপলোড করে টাকা উপার্জন করতে পারবেন।

[ আপনাকে কোনো প্রকার গেইম খেলতে হবে না এই পদ্ধতি অনুসারে ভিডিও বানানোর জন্যে ! ]

ই-স্পোর্টসটি আসলে কি ?
সোজা কথায় ই-স্পোর্টস হচ্ছে অনলাইন গেমিং, ইন্টারনেটের বদৌলতে বর্তমানে পৃথিবীতে ভার্চুয়ালি বড় বড় গেইম অনুষ্ঠান অনুষ্ঠিত হয় যেখানে বাস্তবের খেলাদুলার মতো খেলোয়াড়রা খেলে থাকেন তবে
সেটা বাস্তবে নয় কম্পিউটারের মাধ্যমে। আপনি জানলে অবাক হবেন অনেক ই-স্পোর্টস আর্টিস্ট আসল খেলোয়াড়দের সমান টাকা উপার্জন করে থাকেন।
তাহলে বুঝুন এই ক্ষেত্রটা কতটা বিস্তৃত।

ই-গেইমস নিয়ে ইউটিউব চ্যানেল বানাবো কেনো ? আসলেই কি এই কাজ করে সফল হওয়া সম্ভব?
প্রথমেই আপনাদের একটি ছোট্ট পরিসংখ্যান দেখাই, দ্যা ইন্টারন্যাশনাল ২০১৫ একটি গেইম ফেস্টিভ্যাল যেটা অনুষ্ঠিত হয়েছিলো আমেরিকার সিয়াটল শহরের কি-এরিনা থেকে যেখানে ১৭,০০০ লোকের
সামনে এই কম্পিউটার গেইমস সরাসরি সম্প্রচারন করা হয়েছে এবং এই ফেস্টিভ্যালে আয়োজন হওয়া গেইমিং এর ভিডিও ইন্টারনেটে লাইভ দেখেছে লাখ লাখ মানুষ।
এবার চিন্তা করতে পারেন এ ধরনের ভিডিওতে কি রকম বিশাল পরিমানের ট্রাফিক আসতে পারে।
যারা ভিডিও গেইমিং নিয়ে আগ্রহ রাখে, নিয়মিত ভিডিও গেইম খেলে তারাই এই ভিডিওগুলোর মুল ট্রাফিক এবং আমার সাথে দেখানো নিয়ম অনুযায়ী কাজ করলে আশা করি কেউ অসফল হবেন না।

ভিডিও গেইমস যে আসলেই অনেক জনপ্রিয় ভিডিও বানানোর মেথড যার কারণ হচ্ছে অনলাইন গেমিং ফ্যানদের বেশীরভাগই তরুন/তরুনীরা যারা সব সময় ইন্টারনেটের সঙ্গে নিজেদের যুক্ত রাখে, সব সময় আপডেটেড রাখে নিজেকে এবং এটা নিয়ে ইউটিউব এ কাজ করলে আসলেই সফল হওয়া যাবে তার একটি উদাহারণঃ Twictch এই ওয়েবসাইটটি মুলত খেলাদুলা সম্পর্কিত একটি ভিডিও ওয়েবসাইট যেটা বর্তমানে ২ নাম্বার র‍্যাঙ্কিং এ আছে ভিডিও স্ট্রিমিং সাইটগুলোর মধ্যে।

ভিডিওগুলি আমরা কোথা থেকে সংগ্রহ করবো ?
শুরুতেই আমি বলেছি আমরা ই-স্পোর্টস নিয়ে কাজ করবো এবং আমাদের ভিডিওগুলি আমরা সংগ্রহ করবো অনলাইনে মাল্টিপ্লেয়ার গেইমিং প্রতিযোগিতার ম্যাচগুলো থেকে।

এখন আমি জনপ্রিয়তা অনুসারে অনলাইনে মাল্টিপ্লেয়ার গেইমিং প্রতিযোগিতা হয় এমন কয়েকটি গেইমের নাম বলবো এবং কত সংখ্যক মানুষ সেখানে গেইম খেলেন সে ব্যাপারে আপনাদের জানাবো।

Leage of legends in short LOL (67 Million Players)
Dota 2 (8 Million Players)
Heroes of newerth (Hon) (1 million players)
Counter strike: Global offensive (CS:GO) (2.2 Million Players)
Starcraft 2 (2 Million Players)
আমার টিউনগুলোতে আমি “Dota 2” গেইমটি নিয়ে কাজ করে বাস্তবিকভাবে দেখাবো আপনাদের।

এখন কিছু বিষয় সম্পর্কে আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে সে সম্পর্কে উত্তর দেওয়ার চেষ্টা করি।
এই মেথডটি নিয়ে কাজ করার জন্যে আপনার গেইম খেলার প্রয়োজন হবে না। যদি আপনি গেইম খেলাতে আগ্রহী না হোন সে ক্ষেত্রে চিন্তার কিছুই নেই।

আপনাদের যা করতে হবে সেটা হচ্ছে গেইম ডাউনলোড করতে হবে এবং রেকর্ড / এডিটিং করতে হবে ইউটিউবে আপলোড করার জন্যে।
সবচেয়ে ভালো ব্যাপার হচ্ছে এই টিউটোরিয়ালে আমি যে গেইমটি নিয়ে আপনাদের কাজ করে দেখাবো সে গেইমটি একদম ফ্রিতেই ব্যবহার করা যায় এবং অন্য অনলাইন প্রতিযোগিতা গুলো দেখা যায় ডাউনলোড করা যায়।

সবাইকে ধন্যবাদ টিউনটি পড়ার জন্যে ধন্যবাদ সবাইকে। আগামী টিউনে আমি ধাপে ধাপে দেখিয়ে দিবো আমাদের কাজটি কিভাবে করতে হবে, এই কাজটির জন্যে কিভাবে আমরা ইউটিউব চ্যানেল + এডসেন্স একাউন্ট সেটাপ করতে পারি। সময়ের সাথে সাথে আমাদের উপার্জন কি ধরনের হবে সে সম্পর্কে ধারনা দেওয়া হবে।কোনো কিছু না বুঝে থাকলে অবশ্যই টিউমেন্ট করবেন।আল্লাহ হাফেয। আমার সাথে যোগাযোগের জন্যে আমার FB ID

By Xrashu

Leave a Reply

You missed

এই সাইটের কোন লেখা কপি করা সম্পুর্ন নিষেধ